বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শাহজালালে ৮০ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার

| প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পৌনে দুই কেজি ওজনের ১৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এ সময় মোহাম্মদ মান্নান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার ১৬ ফেব্রুয়ারি বেলা ১১টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তাকে আটক করা হয়। উদ্ধার করা স্বর্ণের মূল্য প্রায় ৮০ লাখ টাকা বলে জানিয়েছে শুল্ক বিভাগ। আটক মান্নান কুমিল্লা জেলার চৌদ্দগ্রামের বাসিন্দা। তিনি পেশায় গাড়িচালক।
শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, আটক মান্নান বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দুবাই থেকে বিজি ১১২ নামে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে বিমানবন্দরে আসেন। বিমানবন্দরের ইমিগ্রেশন শেষে ১ নম্বর ব্যাগেজ ব্যাল্ট থেকে লাগেজ সংগ্রহ করার পর তিনি গ্রিন চ্যালেন দিয়ে বের হয়ে আসছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করেন। এরপর তাদের সন্দেহ হলে মান্নানকে কাস্টমস ব্যাগেজ কাউন্টার নিয়ে যাওয়া হয়।
সেখানে তার মালামাল তল্লাশির এক পর্যায়ে তার সঙ্গে থাকা ট্রলির ট্রের নিচে চুম্বকের সাহায্যে বিশেষ ব্যবস্থায় রাখা ১৫টি সোনার বার উদ্ধার করা হয়। মান্নানের বিরুদ্ধে শুল্ক ও বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন মহাপরিচালক ড. মইনুল খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন