ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স-২১। আমার ঠোঁটে ও গালে শ্বেতীরোগ হয়েছে। অনেক ওষুধ ব্যবহার করেছি। কিন্তু রোগটি সারছে না। আমি কি রোগটি থেকে মুক্তি পাব না?
Ñঊর্মি। ঢাকা ভার্সিটি। ঢাকা
উত্তর : শ্বেতীরোগের সফল চিকিৎসা এখন হাতের নাগালে। কসমেটিক সার্জারী “মিনি-পাঞ্চ গ্রাফটিং” মাত্র এক সেশন চিকিৎসায় আপনার শ্বেতীরোগ স্থায়ীভাবে নির্মূল করতে সক্ষম।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৫৮। বর্তমানে আমি শারীরিকভাবে খুব দুর্বল হয়ে পড়েছি। অর্থাৎ সহবাসের সময় আমার উত্তেজনা আসে না। আর উত্তেজনা আসলেও আবার চলে যায়। তাছাড়া দ্রæত বীর্যস্খলন হয়ে যায়। এ বয়সে আমার কি যৌবন ফিরে পাওয়া সম্ভব?
আফসার হোসেন। বগুড়া সদর। বগুড়া
উত্তর : বর্তমানে আপনি পুরুষত্বহীনতা ভুগছেন। আপনার রক্তের সেক্স-হরমোন এনালাইসিস করে এ বয়সেও আপনার যৌন ক্ষমতা ফেরানো সম্ভব। মনে রাখবেন- যৌবন অক্ষত রাখার জন্য সুন্দর স্বাস্থ্য প্রয়োজন।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ২৯। এ অল্প বয়সেই আমার মুখে অনেক বলিরেখার সৃষ্টি হয়েছে। মনে হচ্ছে আমি যেন বুড়িয়ে গিয়েছি। আমার মুখের ত্বক কি পূর্বাবস্থায় ফিরিয়ে আনা সম্ভব?
Ñমিসেস সালমা হোসেন। গুলশান-২। ঢাকা।
উত্তর : “মেসোথেরাপী” মাধ্যমে মাত্র এক সেশন চিকিৎসায় কোন পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার মুখের ত্বকের যৌবন ফিরিয়ে আনা সম্ভব।
প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ২৮। বাবা-মা আমার বিয়ে ঠিক করেছেন। কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছি বিয়ে করবো না। কারণ-আমার মাথার চুল পড়ে গিয়ে টাক্্ সৃষ্টি হয়েছে এ যেন এক বিড়ম্বনা!
রফিক। নারায়ণগঞ্জ।
উত্তর : কোন ভাবনা নেই। অত্যাধুনিক “স্টেমসেল থেরাপী” মাথার টাক্্ চিকিৎসায় এক রেভুলিউশন সৃষ্টি করেছে। এতে কোন পার্শ্বক্রিয়া নেই।
ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জী বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯-২১৯৪২৯, ০২-৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন