শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

১৯ মার্চ থেকে সকল তামাকজাত পণ্য মোড়কে ছবিসহ সতর্কবার্তা

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সকল তামাকজাত দ্রব্যের মোড়কে ছবিসহ নতুন স্বাস্থ্য সতর্ক বাণী আসছে আগামী ১৯ মার্চ থেকে। বহুজাতিক তামাক কোম্পানিগুলো তামাকজাত দ্রব্যের মোড়কে সচিত্র স্বাস্থ্য সর্তকবাণী প্রদানের বিষয়টি বাধাগ্রস্ত করতে নানা ধরনের বিভ্রান্তিমূলক প্রচারণা চালাচ্ছে এবং নানা ধরনের অপকৌশল প্রয়োগ করছে। কিন্তু আইন ও বিধিমালা অনুসারে এ ধরনের বিভ্রান্তি সৃষ্টির কোনো অবকাশ নেই।
তামাক নিয়ন্ত্রণের কার্যকর পন্থা ছবিসহ স্বাস্থ্য সতর্কবাণী। যে দেশে যত বড় ছবিসহ স্বাস্থ্য সতর্কবাণী প্রদান করা হয়, সেই দেশে তামাকের ব্যবহার দ্রæত কমছে। তামাকের ব্যবহার কমাতে, বিশেষ করে তরুণদের তামাকের মরণ নেশায় নিরুৎসাহিত করতে তামাকজাত দ্রব্যের মোড়কে ছবিসহ স্বাস্থ্য সতর্কবাণী খুবই গুরুত্বপূর্ণ। যথাসময়ে তামাকজাত দ্রব্যের মোড়কে ছবিসহ স্বাস্থ্য সতর্কবাণী প্রদান করা হোক।
গতকাল বিকেলে এ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট ও প্রত্যাশা মাদক বিরোধী সংগঠনের আয়োজনে অমর একুশে বইমেলায় একটি লিফলেট ক্যাম্পেইন ও গণ স্বাক্ষর কর্মসূচীর আয়োজন করা হয়।
বই মেলায় আগত অজ¯্র মানুষের মাঝে ছবিসহ স্বাস্থ্য সতর্ক বানী সম্পর্কে তথ্য সম্বলিত লিফলেট বিতরন করা হয়। এতে বই মেলায় আগত অনেক মানুষ স্ব-প্রণোদিত হয়ে উক্ত কর্মসূচীতে অংশগ্রহন করে ছবিসহ স্বাস্থ্য সতর্কবানী সম্পর্কে মতামত প্রদান করেন।
প্রত্যাশা মাদক বিরোধী সংগঠনের সেক্রেটারী জেনারেল হেলাল আহমেদ এর নেতৃত্বে উক্ত কর্মসূচীতে আরো উপস্থিত ছিলেন ডাব্লিউবিবি ট্রাস্টের সহকারী নেটওয়ার্ক অফিসার শুভ কর্মকার, টিসিআরসি’র সহকারী গবেষক, ফারহানা জামান লিজা, মো. মহিউদ্দিন, মানবিক’র তামাক নিয়ন্ত্রণ কর্মকর্তা সুমন শেখ, স্বপ্নের সিড়িঁ সংস্থা’র নির্বাহী পরিচালক, উম্মে সালমা, সহ-সভাপতি ইশরাত জাহান লতা, আন্তর্জাতিক সংগঠন এফকে নরওয়ের এক্সচেঞ্জ ফেলো, নিয়ান লিন কেও, অরুণোদয়ের তরুণ দল’র তামাক নিয়ন্ত্রণ কর্মকর্তা সোহেল আহমেদ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন