শনিবার, ৩০ মার্চ ২০২৪, ১৬ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

আবাসন ছাড়া পৃথিবীর কোনো দেশ উন্নতি লাভ করতে পারে না -বাণিজ্যমন্ত্রী

রিহ্যাব বর্ষসেরা সাংবাদিক পুরস্কার পেলেন ২২ সংবাদকর্মী

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আবাসন ছাড়া পৃথিবীর কোনো দেশ উন্নতি লাভ করতে পারে না।  তিনি বলেন, আবাসন খাত অনেকদূর এগিয়ে যাওয়ার পর, হঠাৎ করে থমকে গেছে। তাই আবাসন খাতের বিষয়ে সরকারের সহযোগিতা এবং কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করা উচিত। এ খাতে ঋণের সুদের হার আরো কমিয়ে বাস্তবসম্মত করা প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি।
গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত বর্ষসেরা সাংবাদিক পুরস্কার-২০১৫ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
হাউজিং লোনের জন্য বাস্তবসম্মত পদক্ষেপ গ্রহণে অর্থমন্ত্রী পরামর্শক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন এমন কথাও বলেন বাণিজ্যমন্ত্রী। দেশ অনেকদূর এগিয়ে গেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে রিহ্যাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রেস এ্যান্ড মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী (শাওন), এমপি আবাসন খাতের অত্যধিক রেজিস্ট্রেশন ব্যয়সহ নানা সমস্যার কথা তুলে ধরেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন। তিনি আবাসন খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সব ডেভেলপার কোম্পানিকে রিহ্যাবের নিয়ন্ত্রণে নিয়ে আসার প্রয়োজনীয়তা তুলে ধরেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রিহ্যাব পরিচালক ও প্রেস এ্যান্ড মিডিয়া স্ট্যান্ডিং কমিটির কো চেয়ারম্যান-২ কামাল মাহমুদ। এছাড়া বক্তব্য রাখেন রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া।
পরবর্তীতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। প্রিন্ট এবং ইলেকট্রনিক এই দুই মাধ্যমের ৫ জন  করে মোট ১০ জন সাংবাদিক এবং উভয় মিডিয়া থেকে ১২ জন ফটো ও ভিডিও জার্নালিস্টদের এই পুরস্কার দেয়া হয়।
প্রিন্ট ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন দৈনিক আমাদের সময়ের দুলাল হোসেন মৃধা। অন্যরা হলেনÑ জনকণ্ঠের রহিম শেখ, সংবাদের ইয়াসির আরাফাত রিপন, ফিনান্সিয়াল এক্সপ্রেসের শাহ-আলম নূর এবং বর্তমান জাগো নিউজের ও সাবেক যুগান্তরের মামুন আব্দুল্লাহ।
ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছেন দেশ টেলিভিশনের আতিক বাবু। অন্যরা হলেনÑ মাই টিভির আমিনুল মজলিস ও আতিকুর রহমান তমাল, যমুনা টিভির সুশান্ত সিনহা এবং এটিএন বাংলার গোলাম কাদের রবু।
ফটোজার্নালিস্টদের মধ্যে পুরস্কার পেয়েছেনÑ চ্যালেন আই’র আলি আজগর, এশিয়ান টিভির সামিরা আহমেদ, একাত্তর টিভির আবুল কালাম আজাদ, নিউজ টোয়েন্টিফোরের শাকিল মল্লিক, মোহনা টিভির ফরহাদ হোসেন, যুগান্তরের এস এম গুর্কি, বাংলাদেশ প্রতিদিনের আবু তাহের খোকন, জনকণ্ঠের হাসানুজ্জামান তোরণ, ফোকাস বাংলার এস এম কবির জয়, বাংলাভিশনের কামাল উদ্দিন, এটিএন বাংলার হুমায়ুন কবির এবং এসএ টিভির এ বি রিমন। দুই ক্যাটাগরিতে প্রথম পুরস্কারের সম্মাননা হিসেবে দুই লাখ টাকা এবং ক্রেস্ট প্রদান করা হয়। ২য় এবং ৩য় পুরস্কার প্রাপ্তদের প্রদান করা হয় যথাক্রমে এক লাখ এবং ৭৫ হাজার টাকা। অনুষ্ঠানে রিহ্যাবে বোর্ড অব ডিরেক্টরস-এর ডিরেক্টর ছাড়া প্রেস এ্যান্ড মিডিয়া স্ট্যান্ডিং কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন