শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাবি জসীমউদ্দীন হল ছাত্রলীগ সিট নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : হলের সিট দখলকে কেন্দ্র করে গত সোমবার দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি জসীম উদ্দিন হল ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে কয়েক দফা সংঘর্ষ হয়েছে। এতে একজন আহত হয়। রোববার রাতে হলের ৫২০ নম্বর রুমে একটি সিট দখলকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত হয়।
জানা গেছে, হলের ওই রুমে একটি ফাঁকা সিটে নিজ গ্রুপের কর্মী উঠানো নিয়ে সংঘর্ষেও জড়ায় দুই গ্রুপ। একটি সিট ফাঁকা হলে হল ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন তার অনুসারী একজনকে তোলেন। পরে শাখা সাধারণ সম্পাদক শাহেদ খানও একই সিটে নিজের এক অনুসারীকে তুলতে চান। এ সময় আরিফের কর্মীদের সাথে বাগি¦ত-ায় জড়ায় শাহেদের গ্রুপের কর্মীরা। পরবর্তীতে নিজ অনুসারীকে উঠাতে না পেরে শাহেদের কয়েকজন কর্মী ওই রুমে থাকা সুমন নামে একজনকে মারধর করে, এবং আহতের মোবাইল ও মানিব্যাগ ও ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠে।
তারপর এ ঘটনার রেশ ধরে রাত তিনটার দিকে শাহেদের কর্মীরা নিজেদের শক্তি জানান দিতে রড, হকিস্টিক নিয়ে হলের অভ্যন্তরে হট্টোগোল তৈরি করে, তারপর আরিফের কর্মীরাও তাদের বিরুদ্ধে পাল্টা অবস্থান নেয়। দু’পক্ষই একে অপরকে ধাওয়া দিতে থাকে হলের ভেতরে। ফলে সাধারণ ছাত্রদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে। পরবর্তীতে হলের সংশ্লিষ্ট আবাসিক শিক্ষকরা এসে পরিস্থিতি শান্ত করেন।
এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে হল থেকে চার বহিরাগতকেও আটক করা হয়। এর মধ্যে ৩১৭ নম্বর রুম থেকে আয়নাল নামের একজনকে আটক করেছে পুলিশ, সে হলে ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম এহতেশামের আশ্রয়ে থাকে বলে হল সূত্রে জানা গেছে। কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নওশেদ সুজনের ৩১৮ নম্বর রুম থেকে দু’জনকে আটক করা হয়েছে। আটক আরেকজনের ব্যাপারে কোনো তথ্য পাওয়া যায়নি।
হল ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেন বলেন, আসলে তেমন কোনো ঘটনা ঘটেনি। ৫২০ নম্বর রুমে সমঝোতার ভিত্তিতে এক সিট আমি ও অন্য সিট শাহেদ নিয়েছে। তারপর আমার সিটে আমি আগে থাকা সুমন নামের এক ছাত্রের সঙ্গে নতুন একজনকে দিতে চেয়েছি। তাই শাহেদের কর্মীরা রাতে গিয়ে সুমনকে মারধর করে।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন