শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এনটিভিতে জনপ্রিয় ‘তোরাসান’ সিরিজের সর্বশেষ প্রচার আগামী শনিবার

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

জাপানি সমাজের সাথে পরিচয় করাতে জাপান দূতাবাসের উদ্যোগ
কূটনৈতিক সংবাদদাতা : জাপান ফাউন্ডেশন এবং জাপান দূতাবাস বাংলাদেশের মানুষের সাথে জাপানী সমাজের পরিচয় করিয়ে দেবার উদ্যোগ নিয়েছে। আর এ ধারাবাহিকতায় বেসরকারী টেলিভিশন চ্যানেল এনটিভি জাপানের সর্বকালের অন্যতম আইকনিক চলচ্চিত্র তোরাসান সিরিজের বেশ কয়েকটি চলচ্চিত্র সম্প্রচার করছে। এ সিরিজের সর্বশেষ ছবি ‘তোরাসান উত্তরে যায়’ (তোরাসান গোজ নর্থ)। আগামী ১১ মার্চ, শনিবার সকাল পোনে ৯টায় এটি সম্প্রচার করবে এনটিভি।
প্রসঙ্গত, একই সিরিজের আরো ২টি চলচ্চিত্র ‘তোরাসান’স সানরাইজ এন্ড সানসেট’ এবং ‘তোরাসান’স মেনি স্পেøনডোরড লাভ’ যথাক্রমে গত বছরের সেপ্টেম্বর এবং এ বছরের ফেব্রুয়ারিতে এনটিভিতে প্রচারিত হয়েছে। হাস্যরসের সঙ্গে মানবতাবোধে পরিপূর্ণ এই ছবি দর্শককে কখনো হাসাবে, কখনো কাঁদাবে। তোরাসান নামের এক ভবঘুরের ব্যর্থ প্রেমের কাহিনী আর তার পরিবারকে নিয়ে আবর্তিত হয়েছে এই ছবির গল্প, যে প্রায় সময়ই দেশের নানা প্রান্তে ঘুরে বেড়ায় আর হঠাৎই টোকিওর শহরতলীর নিজ বাড়িতে হাজির হয়। তোরাসান সিরিজের চরিত্রগুলোর গভীরতা, পারিবারিক জীবনের আবেগ আর মানবিকতার কাহিনী সব ছবিকেই দীর্ঘদিন ধরে রাখে প্রেক্ষাগৃহে। ১৯৬৯ সালে প্রথমবার নির্মাণের পর তুমুল জনপ্রিয়তার ধারাবাহিকতায় তোরাসানকে নিয়ে মোট ৪৮টি পর্ব নির্মাণ করা হয়েছে ১৯৯৫ সাল পর্যন্ত। ১৯৯৭ সালে এর একটি বিশেষ পর্বও প্রদর্শিত হয়।
জাপান ফাউন্ডেশনের সহায়তায় বাংলায় ডাবিং করা ‘তোরাসান’ সিরিজের তিনটি নির্বাচিত ছবি বাংলাদেশের দর্শকদের বিনোদনের পাশাপাশি জাপানের সংস্কৃতি এবং দৈনন্দিন জীবনের নানা দিকের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার লক্ষ্যে এনটিভির মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশের টিভি চ্যানেলে প্রদর্শিত হচ্ছে।
তোরাসান গোজ নর্থ-এর পরিচালক য়ুজি ইয়ামাদা। পোনে দুই ঘণ্টার এ চলচ্চিত্রটি ১৯৮৭ সালে প্রথম প্রদর্শিত হয়।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন