বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চলচ্চিত্র শিল্পের উন্নয়নে এফডিসির পাশাপাশি পৃথক ফিল্ম ইন্ডাস্ট্রি গড়ে তোলার সুপারিশ

| প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চলচ্চিত্র শিল্পের উন্নয়নে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সক্ষমতা বৃদ্ধির সুপারিশ করেছে জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একইসঙ্গে ভারতের রামুজি ফিল্ম ইন্ডাস্ট্রির মতো বাংলাদেশেও একটি পৃথক ফিল্ম ইন্ডাস্ট্রি গড়ে তোলার সুপারিশ করা হয়েছে।
জাতীয় সংসদ ভবনে গতকাল বুধবার অনুষ্ঠিত কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ্র সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাইমুম সরওয়ার কমল ও সুকুমার রঞ্জন ঘোষ অংশ নেন। এ ছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ ও তানভীর ইমাম এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বাংলাদেশ বেতারে কর্মরত অস্থায়ী কর্মচারীদের চাকরিতে স্থায়ীকরণের সুপারিশ করা হয়। কমিটি বাংলাদেশ টেলিভিশনকে প্রতিযোগিতায় টিকে থাকতে এবং দর্শক ধরে রাখতে মানসম্মত অনুষ্ঠান নির্মাণের প্রতি গুরুত্বারোপ করে। সেইসঙ্গে  বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের শিল্পীদের সম্মানী যুগোপযোগী করার সুপারিশ করা হয়। বৈঠকে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১-৫ এপ্রিল ১৩৬তম আইপিইউ অ্যাসেম্বলির প্রচার ও মিডিয়া কাভারেজ নিশ্চিত করতে তথ্য মন্ত্রণালয়ের সব দফতরকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহবান জানানো হয়। বৈঠকে বলা হয়, আইপিইউ অ্যাসেম্বলি বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে। এটি বাংলাদেশকে বহিঃবিশ্বে তুলে ধরার একটি বড় প্লাটফরম। সে কারণে স্থানীয় ও আন্তর্জাতিক প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় অ্যাসেম্বলির ব্যাপক প্রচার-প্রচারণা আবশ্যক। কমিটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার ছাড়াও দেশের সব প্রিন্ট, অনলাইন, ইলেকট্রনিক মিডিয়া এবং রেডিওতে  আইপিইউ অ্যাসেম্বলির প্রচারণা নিশ্চিত করার সুপারিশ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন