শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জন করতে হবে চসিক মেয়র

বইপড়ে পুরস্কার পেলেন ৬ হাজার ৩১৩ জন

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বছর জুড়ে বইপড়া কর্মসূচিতে উৎকর্ষতার পরিচয় দেয়ায় এবার চট্টগ্রামে ৬ হাজার ৩১৩ জন শিক্ষার্থীকে পুরস্কার দিচ্ছে বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন। গতকাল (শুক্রবার) নগরীর সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে মেয়র আ জ ম নাছির উদ্দীন ও বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এবং গ্রামীণফোনের হেড অব চট্টগ্রাম সার্কেল শাওন আজাদ আমন্ত্রিত অতিথিদের সঙ্গে নিয়ে পুরস্কার বিতরণী উৎসবের উদ্বোধন করেন ।
বিশ্বসাহিত্য কেন্দ্রের দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের আওতায় গতবছর চট্টগ্রাম মহানগরীর ৮১টি স্কুলের প্রায় ১৭ হাজার শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশগ্রহণ করে। তাদের মধ্যে মূল্যায়নপর্বে যারা কৃতিত্বের পরিচয় দিয়েছে, তাদেরকে পুরস্কার প্রদানের জন্য গ্রামীণফোনের সহযোগিতায় দুই দিনব্যাপী এ পুরস্কার বিতরণ উৎসবের আয়োজন করা হয়।
মেয়র আ জ ম নাছির উদ্দীন পুরস্কারপ্রাপ্ত ছাত্রছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, ছাত্রছাত্রীদের শুধুমাত্র গতানুগতিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে একজন সার্টিফিকেটধারী শিক্ষিত না হয়ে বই পড়ার মাধ্যমে মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ হতে হবে। অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বইপড়া কার্যক্রমে সহযোগিতার জন্য অভিভাবকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, মানুষকে যদি মর্যাদা অর্জন করতে হয় তাহলে অনেক কিছু করতে হবে।  
উৎসবে আমন্ত্রিত অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও সেকায়েপ’র প্রকল্প পরিচালক ড. মো:  মাহামুদ-উল-হক, চট্টগ্রামের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার বেগম সারওয়ার জাহান, চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান,  লেখক ও সাংবাদিক আবুল মোমেন, লেখক আনিসুল হক, চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আবুল হোসেন, মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজিয়া আখতার, বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরিফ মো: মাসুদ চট্টগ্রাম মহানগরের সংগঠক আলেক্স আলীম।
প্রথম দিনে দুই পর্বে মহানগরীর ৮১টি স্কুলের ৬ হাজার ৩১৩ জন শিক্ষার্থীর মধ্যে ৪ হাজার ২৮৬ জনকে পুরস্কার দেয়া হয়েছে। আজ শনিবার তৃতীয় পর্বে দুই হাজার ২৭ জন শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন