বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরার তালায় বন্দুকযুদ্ধে এমএল-জনযুদ্ধ পার্টির প্রধান বিদ্যুৎ বাছাড়সহ দু’জন নিহত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১১:২১ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার তালায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নেতা বিদ্যুৎ বাছাড় ও তার সহযোগী তালহা নিহত হয়েছে। এ সময় পুলিশ দুটি ওয়ান স্যুটারগান, ককটেল, রাম দাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করেছে। রোববার (১২ মার্চ) ভোর রাতে তালা উপজেলার রহিমাবাদ ও মহান্দি গ্রামের মাঝামাঝি লক্ষণ দাশের আম বাগানে এ ঘটনা ঘটে।
নিহত বিদ্যুৎ বাছাড় একই উপজেলার মাগুরাডাঙ্গার কানাইনাল বাছাড়ের ছেলে ও তালহা সুজনসাহা গ্রামের মনির শেখের ছেলে।
তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাতে লক্ষণ দাশের আম বাগানে ডাকাতির জন্য সংঘবদ্ধ হলে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে তারা গুলি ছোঁড়ে ও ককটেল হামলা চালায়। পুলিশও এ সময় পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় ১৫ মিনিট গুলি বিনিময়ের পর সেখানে দুজনকে পড়ে থাকতে দেখা যায়। অন্যরা পালিয়ে যায়। এসময় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য। এরা হলেন, এএসআই সফিউজ্জামান ও কনস্টেবল নাজমুল। তাদেরকে চিকিৎসা দেওয়া হয়েছে।
পরে ঘটনাস্থল থেকে বিদ্যুৎ ও তালহার মৃতদেহ ও দুটি ওয়ান স্যুটারগান, ককটেল, হাতুড়ি ও রামদাসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। নিহতদের মরদেহ সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ওসি আরো জানান, নিহতদের মধ্যে বিদ্যুৎ এর নামে পাঁচটি অস্ত্র ও পাঁচটি ডাকাতি মামলাসহ কমপক্ষে ১৩টি মামলা রয়েছে। বিদ্যুৎ বাছাড় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি দল পূর্ববাংলা কমিউনিস্ট (এমএল-জনযুদ্ধ) পার্টির বিদ্যুৎ বাহিনী প্রধান। তার বিরুদ্ধে ৫টি ডাকাতি ও ৩টি অস্ত্র মামলাসহ ১৪টি মামলা রয়েছে। অপরদিকে, নিহত তালহার বিরুদ্ধে রয়েছে নাশকতার মামলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন