শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এলজিইডি ১৬ হাজার কোটি টাকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে : প্রধান প্রকৌশলী

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় চলতি ২০১৫-’১৬ অর্থবছরে গৃহীত রাজশাহী বিভাগের উন্নয়ন প্রকল্পগুলোর অগ্রগতি সম্পর্কিত এক পর্যালোচনা সভা নওগাঁয় অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে  নওগাঁ এলজিইডি চত্বরে অনুষ্ঠিত এই পর্যালোচনা সভায় সভাপতিত্ব করেন এলজিইডির প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী।
তিনি আরো বলেন, চলতি অর্থ বছরে এলজিইডি সারাদেশে ১৬ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। উন্নয়ন কার্যক্রমের অধিকাংশই করা হচ্ছে রাজশাহী বিভাগে। সরকারের নিজস্ব অর্থায়ন ছাড়াও বিশ্বব্যাংক, এডিবি, জাইকা, সউদী ফান্ড, আইডিবি অর্থায়নে নগর, গ্রামীণ ও পানিসম্পদ উন্নয়নে রাজশাহী বিভাগে ৩৮টি প্রকল্পের আওতায় সর্বোচ্চ অর্থ ৯ হাজার কোটি টাকার কাজগুলো বাস্তবায়ন করা হচ্ছে। তিনি সরকারের উন্নয়নের মহাসড়ক বাস্তবায়নে এলজিইডি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে উল্লেখ করেন।  চলতি অর্থবছরের উন্নয়ন কাজগুলোর গুণগত মানের দিকে বিশেষ দৃষ্টি রেখে নির্ধারিত সময়ের মধ্যেই সকল প্রকল্পের কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকসহ সকলকে দিক-নির্দেশনা দেন প্রধান প্রকৌশলী।
পর্যালোচনা সভায় অন্যান্যের মধ্যে এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী আনোয়ার হোসেন, রাজশাহী বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আলী আহমেদ, ঢাকার তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর মোহাম্মদ, রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী গোলাম মোস্তফা, বগুড়া অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী গোলাম কিবরিয়াসহ সকল প্রকল্পের প্রকল্প পরিচালক, এই বিভাগের ৮টি জেলা থেকে সকল নির্বাহী প্রকৌশলী, সিনিয়র সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপজেলা প্রকৌশলী, সহকারী উপজেলা প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী, নকশাকার ও সার্ভেয়ারবৃন্দসহ এলজিইডির  মোট ৫ শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন