শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অবশেষে ওসমানী বিমানবন্দরে নামল আন্তর্জাতিক ফ্লাইট

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

খলিলুর রহমান : সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বহুল প্রতীক্ষিত আন্তর্জাতিক ফ্লাইট অবতরণ করেছে। গতকাল বুধবার বিকাল ৩টার দিকে দুবাই থেকে ১৪৭ জন যাত্রী নিয়ে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইট ওসমানীতে এসে অবতরণ করে। এসময় ফ্লাইটে আগত যাত্রীদের স্বাগত জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।
সংশ্লিষ্টরা জানান, ১৯৯৮ সালের ২০ ডিসেম্বর আন্তর্জাতিক তকমা গায়ে লাগে ওসমানী বিমানবন্দরের। প্রায় ১৭ বছর পর ২০১৫ সালের ১ এপ্রিল এমএজি ওসমানী বিমানবন্দর থেকে চালু হয় সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট। দুবাই থেকে ১৬৩ জন যাত্রী নিয়ে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইট ওইদিন বিকেলে অবতরণ করে। পরে ওসমানীর রিফুয়েলিং স্টেশন থেকে জ¦ালানি সংগ্রহ করে ১৩০ জন যাত্রী নিয়ে ফের দুবাইয়ের উদ্দেশে উড্ডয়ন করে ফ্লাইটটি। এর মধ্য দিয়ে সিলেটবাসীর বহুল প্রতীক্ষিত এক স্বপ্নের বাস্তবায়ন ঘটেছিল। কিন্তু এরপরই ফ্লাইট চালনা বন্ধ করে দেয় ফ্লাই দুবাই। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর ফের শুরু হলো আন্তর্জাতিক ফ্লাইট। এখন থেকে ফ্লাই দুবাই এয়ারলাইন্স ওসমানী বিমানবন্দরের মাধ্যমে আগামী তিন মাস সপ্তাহে পাঁচ দিন আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করবে। এরপর পুরো সপ্তাহই থাকবে আন্তর্জাতিক ফ্লাইট। এদিকে, বিমানবন্দরে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, রিজেন্ট এয়ারওয়েজের চেয়ারম্যান ইয়াসিন আলী, ফ্লাই দুবাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা গায়েত আল গায়েত, রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা লে. জেনারেল (অব.) এম. ফজলে আকবর, ফ্লাই দুবাইয়ের বাংলাদেশ জিএসএ স্কাই এভিয়েশন সার্ভিসের চেয়ারম্যান সাইফুল হক প্রমুখ। ফ্লাই দুবাইয়ের ফ্লাইট বিকাল সাড়ে ৫টার দিকে যাত্রী নিয়ে ফের দুবাইয়ের উদ্দেশে সিলেট যাত্রা করে।








 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
zak ১৬ মার্চ, ২০১৭, ২:৪৮ এএম says : 0
Starting International flights from the Osmani International Airport, it's a good news for people in Sylhet and for rest of the Country. Does the Bangladesh government have any plan to give other major International air lines to operate from sylhet? I find it's very interesting Osmani air port has became international for over ten years but no international airlines been granted permission to operate from there! Is it the cat and mouse game? Can any one please answer the question why?
Total Reply(0)
Ripon Chowdhury ১৬ মার্চ, ২০১৭, ২:৪০ পিএম says : 0
Thanks to BD government
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন