শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শ্রীপুরে কথিত পীরের আস্তানা গুঁড়িয়ে দিলো বনবিভাগ : গ্রেফতার ৬

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুরে ভন্ড পীরের আস্তানা গুঁড়িয়ে দিয়ে পীরের দখলে থাকা ১ হেক্টর বনের জমি দখলে নিয়েছে বন বিভাগ। গতকাল সোমবার সকালে উপজেলা প্রশাসনের সহায়তায় শ্রীপুর রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে উপজেলার মাওনা ইউনিয়নের ফুলানীরসিট গ্রামের ভন্ড পীরের হেরাবন আস্তানায় অভিযান চালিয়ে বনের জমি উদ্ধার করা হয়। এ সময় উচ্ছেদ অভিযানে বাধা দেয়ায় হেরাবন আস্তানার ৬ ভক্তকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। 

জানা যায়, শ্রীপুর রেঞ্জের শিমলাপাড়া বিটের ফুলানীরসিট গ্রামের গভীর গজারী বনের ভেতর ২০০৬ সালের মাঝামাঝি জয় গুরু মনির শাহ নামে এক ব্যক্তি গাছের নিচে অবস্থান নেন। তার আচরণ আধ্যাত্মিক হওয়ায় স্থানীয়রা তাকে বিভিন্নভাবে সহযোগিতা করতে থাকেন। একপর্যায়ে ওই গ্রামের জমিলা খাতুন তার আশ্রয়ের জন্য ৭ শতাংশ জমি লিখে দেন। পরে ওই জমিতে মনির শাহ আধ্যাত্মিক সাধনার কেন্দ্র ‘হেরাবন’ নামক আস্তানা গড়ে তোলেন। কিছু দিনের মধ্যেই স্থানীয় ও দূর- দূরান্তের বহু ভক্ত হয়ে যায়। এ সময় তিনি জমিলা খাতুনের কাছ থেকে পাওয়া জমির বাইরেও বন বিভাগের প্রায় ১২ বিঘা জমি দখলে নিয়ে প্রাকৃতিক বন ধ্বংস করে আস্তানার জন্য স্থাপনা গড়ে তোলেন। কিছু অংশে প্রায় ১ হাজার আমের চারা রোপণ করেন।
হেরাবন আস্তানার প্রধান সাধক জয় গুরু মনির শাহ জানান, বন বিভাগের জমিতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এখানে আমার নিজ নামে জমির স্থাপনা ভেঙে দেয়া হয়েছে। এ সময় আমার ৬ ভক্তকে আটক করে নিয়ে গেছে। মাদক ব্যবসা ও সেবনের বিষয়টি অস্বীকার করে তিনি জানান, এই আস্তানায় কোনো মাদক সেবন হয় না।
শ্রীপুর রেঞ্জ কর্মকর্তা মোজাম্মেল হোসেন জানান, বিষয়টি অবগত হয়েই উচ্ছেদের প্রস্তুতি নিচ্ছিলেন। শ্রীপুর উপজেলা প্রশাসনের সহায়তায় শ্রীপুর ও রাজেন্দ্রপুর রেঞ্জের প্রায় ৬০ জন কর্মকর্তা-কর্মচারী উচ্ছেদে অংশ নেয়। অভিযান চালিয়ে কথিত পীর মনির শাহর অবৈধ আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে। অভিযানে বাধা দেয়ায় ঘটনাস্থল থেকে ৬ জনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ami ২৫ মার্চ, ২০১৭, ১০:৫৬ এএম says : 0
...................ra eshob vondami korey jonogon-k dhooka diey ditey ekhon sorkary sompoti-k o baper mon-a korchhey
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন