ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ফরিদপুরে ১৩ ইউপির নির্বাচন স্থগিত

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা: ফরিদপুরের ১৩টি ইউনিয়ন পরিষদের (ইউপি) আসন্ন নির্বাচন স্থগিতের নির্দেশ দিয়েছে সরকার। নতুন প্রস্তাবিত ফরিদপুর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত হওয়ায় এ নির্দেশ দেয়া হলো বলে জানা গেছে।
গত ১৭ ফেব্রুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।
আজ সোমবার সকালে ফরিদপুর স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. আবদুর রশিদ বিষয়টি জানিয়েছেন। মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, ফরিদপুর পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীতকরণের কার্যক্রম চলমান রয়েছে। তাই ফরিদপুর সিটি কর্পোরেশনের সীমানা পুনর্গঠন না হওয়া পর্যন্ত সদর উপজেলার কানাইপুর, কৈজুরী, গেরদা, আলীয়াবাদ, অম্বিকাপুর, ডিক্রিরচর, মাচ্চর, চরমাধবদিয়া, কৃষ্ণনগর, ঈশানগোপালপুর ও নর্থ চ্যানেল এবং বোয়ালমারী উপজেলার চাঁদপুর ও দাদপুর ইউনিয়নের আসন্ন নির্বাচন স্থগিত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হলো।
স্থানীয় সরকার বিভাগের এ কর্মকর্তা আরো বলেন, ‘মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী প্রস্তাবিত ফরিদপুর সিটি কর্পোরেশনের জন্য ১৩টি ইউনিয়নের নাম প্রস্তাব করা হয়েছিল। সে কারণে স্থানীয় সরকার বিভাগ থেকে আমরা একটি নির্দেশনা পেয়েছি। ফরিদপুর সিটি কর্পোরেশনের সীমানা চূড়ান্ত না হওয়া পর্যন্ত আমরা ওই ইউনিয়নগুলোর আসন্ন নির্বাচন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২২ মার্চ থেকে মোট ছয়টি ধাপে দেশের ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন