শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : যৌতুকের দাবিতে ২য় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদ- দিয়েছেন বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম মমতাজ পারভীন। গতকাল সোমবার জনাকীর্ণ আদালতে বিচারক এ রায় ঘোষণা করেন।
মৃত্যুদ-প্রাপ্ত নাসির উদ্দীন খাঁ (৫৩) বগুড়ার শিবগঞ্জ উপজেলার মাঝিপাড়া গ্রামের মৃত আব্দুল গোফ্ফার খাঁ এর ছেলে। এ মামলায় মৃত্যুদ-প্রাপ্ত আসামির ১ম স্ত্রী সালমা বেগম ও দুই সহোদর মছির উদ্দীন খাঁ এবং আব্দুস সামাদ এর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিজ্ঞ আদালত তাদের বেকসুর খালাস প্রদান করেছেন।
জানা গেছে, দ-প্রাপ্ত আসামি বগুড়ার শিবগঞ্জ উপজেলার হুদাবালা গ্রামের মফছের আলীর মেয়ে মমতাজ বেগম ওরফে শিরি (৩০) কে ২য় বিয়ে করে। বিয়ের পর থেকে ১০ হাজার টাকা যৌতুকের দাবিতে দ-প্রাপ্ত আসামি ও তার ১ম স্ত্রী সালমা বেগম প্রায়ই নির্যাতন করত। এক পর্যায়ে ১৯৯৭ সালের ২৪ সেপ্টেম্বর ভিকটিম মমতাজ বেগম ওরফে শিরিকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যার পর ঘরের তীরের সাথে ঝুলিয়ে রাখে। এ মামলায় মোট ১২ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। দীর্ঘ দেড় যুগ মামলা চলার পর সোমবার বিজ্ঞ আদালত এ রায় ঘোষণা করেন। নিহত ভিকটিম মমতাজ বেগম শিরির দুটি কন্যা সন্তান রয়েছে।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০২ এর বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট মো: আশেকুর রহমান সুজন এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নজরুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন