শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সুন্নিয়াতের আদর্শে দ্বীনের খেদমতে সকলকে কাজ করতে হবে পীর ছাহেব মৌকারা

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

সাদিক মামুন, কুমিল্লা থেকে : দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত লাখো ধর্মপ্রাণ আশেকান, মুরিদান ও মুসল্লিদের মিলনমেলায় ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে কুমিল্লার নাঙ্গলকোটের মৌকারা দরবারে গতকাল শুরু হয়েছে দু’দিনব্যাপী ইছালে সাওয়াব মাহফিল। মৌকারা দরবার শরীফের মরহুম পীর ছাহেব শাহসুফি আলহাজ মাওলানা অলী উল্লাহ (রহ.)-এর ১০ম ইন্তেকাল বার্ষিকী উপলক্ষে দরবারসংলগ্ন দারুচ্ছুন্নাত ওয়ালিয়া কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত ৭০তম ইসালে সওয়াব মাহফিলের সূচনা ঘটে।
কুমিল্লার মৌকারা দরবারের পীর ছাহেব, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলার সভাপতি ও বাংলাদেশ জমিয়াতুস সালেকীনের আমীর আলহাজ্ব মাওলানা শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালীউল্লাহী মাগরিব নামাজ শেষে উপস্থিত ভক্ত, আশেকান, মুরিদানদের ত্বরিকা চর্চার আহ্বান জানিয়ে জিকিরের তালিম দেন। তালিম শেষে মৌকারা পীর ছাহেব তাঁর উদ্বোধনী বয়ানে বলেন, ত্বরিকা চর্চায় যারা নিজের গুণাবলী ধরে রেখেছেন তারা কখনো আল্লাহ ও রাসুলের রেজামন্দি থেকে নিরাশ হবেন না।
আমীরুস সালেকীন শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালীউল্লাহী আরও বলেন, এদেশে ইসলামবিরোধী অপতৎপরতা, ফেতনা-ফেসাদ ও উগ্রবাদিতা যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে এজন্য নবীপ্রেমী, ওলী আউলিয়া প্রেমী, হাক্কানি আলেম-ওলামাদের মধ্যে যে ঐক্য রয়েছে তা আরও সুদৃঢ় করতে হবে। দ্বীনের খেদমত ও সর্বত্র ইসলামের হকধারা প্রতিষ্ঠায় আল্লাহকে স্মরণ করে রাসুলে করীম (সা.)-এর আদর্শকে লালন করতে হবে। ঈমান-আকিদা মজবুত করে ইসলামী মূল্যবোধের ভিত্তিতে মুসলমানদের ঐক্য গড়ে তুলতে হবে। সমাজ থেকে অস্থিরতা, ফেতনা-ফেসাদ, দলাদলি ও রেশারেশি দূর করতে হলে ক্বলবের ভেতর আল্লাহভীতি পয়দা করতে হবে এবং রাসুল (সা.)-এর আদর্শ, দর্শনকে ক্বলবে জাগিয়ে তুলতে হবে। সর্বোপরি প্রতিটি পরিবারের ভেতর ইসলামী মূল্যবোধ গড়ে তুলতে পারলে সমাজে কোনরকম অশান্তি স্থান পাবে না। মৌকারা দরবারের মরহুম হুজুর কিবলার প্রসঙ্গ তুলে ধরে বর্তমান গদ্দিশীন পীর ছাহেব বলেন, এ দরবারের প্রতিষ্ঠাতা মরহুম পীর ছাহেব কিবলা একজন উঁচুস্তরের আল্লাহর অলী ছিলেন। মরহুম হুজুর কিবলার ভক্ত-মুরিদ হিসেবে দরবারের সামগ্রিক খিদমাতগুলো জারি রাখার জন্যে আমাদের সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে।
কুমিল্লা জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা আহসানুল করীমের সঞ্চালনায় মাহফিলের প্রথম দিন দেশবরেণ্য ওলামায়ে কেরামগণের মধ্যে বয়ান করেন মৌকারা দরবারের ছোট হুজুর আলহাজ্ব মাওলানা আবদুল হালিম, ঢাকা নারিন্দার দারুল উলূম আহসানিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ হেলাল উদ্দিন, ঢাকা তেজগাঁও মদিনাতুল উলুম কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মুফতি মোহাম্মদ মেস াস্তফা কামাল, মুহাদ্দিস মাওলানা মো. মোখলেছুর রহমান, কুমিল্লা সদর দক্ষিণের আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান মিয়াজী, লাকসামের হাফেজ মাওলানা জাকির হোসেন সিদ্দিকী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন