শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাবি’র প্রধান ফটক ঢেকে গেছে আ’লীগ নেতাদের ব্যানারে

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : স্থানীয় আ’লীগ নেতাদের ব্যানার-ফেস্টুনে ঢেকে গেছে রাজশাহী বিশ^বিদ্যালয়ের প্রধান ফটক। ফলে সৌন্দর্য হারাতে বসেছে বিশ্ববিদ্যালয়ের গেটটি। শুধু মেইন গেটেই নয়; একই চিত্র দেখা যায় বিশ্ববিদ্যালয়ের কাজলা এবং বিনোদপুর গেটে। চার দিক ঘিরে ব্যানারের কারণে শিক্ষার্থী, দর্শনার্থীদের কাছে কিংবা যে কারো কাছে এটি বিরক্তিকর মনে হয়। এমন দৃশ্য দীর্ঘদিন থেকেই দেখা যাচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে ক্যাম্পাসে ব্যানার-ফেস্টুন নিষিদ্ধ থাকলেও তার কোনো তোয়াক্কা করছে না বিভাগ, রাজনৈতিক সংগঠনগুলো। কিন্তু এ বিষয়ে প্রশাসনের কোনো উদ্যোগ লক্ষ করা যাচ্ছে না।
গতকাল দুপুরে সরেজমিন দেখা যায়, মূল ফটকের পুরোটাই ব্যানারে ছেয়ে আছে। গেটের দুই পাশও বাদ যায়নি ব্যানার-ফেস্টুন থেকে। এমন ব্যানার-ফেস্টুনের কারণে প্রধান ফটকের সৌন্দর্য হারাচ্ছে। গেটের কাছ থেকে লেখাগুলো ঢেকে গেছে এসব ব্যানারের কারণে।
দেখা যায়, আগামী ৫ মার্চ মহানগর যুবলীগের সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীরা তাদের পরিচয় দিয়ে বড় বড় ব্যানার টাঙ্গিয়েছে। এছাড়াও মি. লুডসফুড, সঙ্গীত বিভাগ, অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যান্ড ভেটেরিনারি সায়েন্স, ইংরেজি, ইঞ্জিনিয়ারিং, পরিসংখ্যান ও সমাজবিজ্ঞান বিভাগের ব্যানার রয়েছে। এ ব্যানারগুরো দীর্ঘদিন ধরে থাকলেও সরানোর কোনো পদক্ষেপ গ্রহণ করেনি কর্তৃপক্ষ। একাধিক শিক্ষার্থীর সাথে কথা বললে তারা জানান, ‘ব্যানার-ফেস্টুনের কারণে প্রধান ফটকটি তার নিজ সৌন্দর্য হারিয়েছে। এসব ব্যানার-ফেস্টুন থেকে মূল গেটটি মুক্ত করা হোক। একই সাথে এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে উদ্যোগ নেয়ার জন্য আহ্বান জানান। দেশের বিভিন্ন স্থান থেকে স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিনিয়তই রাজশাহী বিশ^বিদ্যালয়ে দর্শনীয় জায়গা হিসেবে আসছে। ক্যাম্পাসে ঢুকতেই দর্শনার্থীদের চোখে পড়ে প্রধান ফটকের এমন দৃশ্য। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন মাতিন বলেন, ‘বিশ^বিদ্যালয়ের অনুমতি ছাড়া এসব ব্যানার লাগাচ্ছে। মাঝে মাঝে প্রশাসনের উদ্যোগে আমরা এগুলো সরিয়ে ফেলি। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হয়নি বলে জানান তিনি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন