শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘নিখোঁজ ইলিয়াস আলীর জন্য ফের আন্দোলনে বিএনপি

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা সভাপতি এম. ইলিয়াস আলী নিখোঁজের পাঁচ বছর পূর্ণ হয়েছে গত সোমবার। ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে রাজধানীর বনানী এলাকা থেকে নিখোঁজ হন বিএনপি নেতা ইলিয়াস আলী ও তার গাড়ি চালক আনসার আলী। ইলিয়াস আলী নিখোঁজের পর থেকেই নানা আন্দোলন-সংগ্রাম চালিয়ে যান বিএনপির নেতা-কর্মী ও সমর্থকরা। তার সন্ধানে আন্দোলন করতে গিয়ে বিশ্বনাথের তিন যুবদলকর্মী প্রাণ হারান।
এছাড়া দেশব্যাপীসহ আঞ্চলিক পর্যায়েও হরতালসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ইলিয়াসের পরিবারের সদস্যরা দেখা করে তার হস্তক্ষেপ কামনা করেন। এসময় প্রধানমন্ত্রী তাদেরকে আশার বাণী শোনান। কিন্তু এখনো ইলিয়াস আলীর সন্ধান পাওয়া যায়নি। তাই ফের আন্দোলনের নামছে স্থানীয় বিএনপি
দলীয় সূত্রে জানা গেছে, নিখোঁজ হওয়া বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী গুমের প্রতিবাদে সিলেট জেলা বিএনপি এক প্রতিবাদ সভা ঘোষণা করেছে। সভাটি আগামী ২৪ এপ্রিল সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা ও ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট শামসুজ্জামান দুদু।
গতকাল শুক্রবার সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ জানান, এম ইলিয়াস আলী গুমের ৫ বছর পূর্ণ হওয়ায় ইলিয়াস আলীসহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবীতে সিলেট জেলা বিএনপি ঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সোমবারের প্রতিবাদ সভা সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহŸান জানিয়েছেন।
তারা বলেন, সরকার সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদ এবং গাড়িচালক আনসার আলীসহ অসংখ্য নেতাকর্মীদের গুম নামক কারাগারে আটকে রেখেছে, রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে নিরীহ নেতাকর্মীদের ক্রসফায়ারের নামে হত্যা করা হচ্ছে। খুন-গুম বন্ধ করে জননেতা ইলিয়াস আলীসহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় ফিরিয়ে দিতে সরকারকে বাধ্য করতে হবে।


 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন