শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের শত বছরের স্বপ্ন পূরণ হয়েছে-মহাসচিব, জমিয়াতুল মোদার্রেছীন

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাও. শাব্বীর আহমদ মোমতাজী বলেছেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন মাদ্রাসার শিক্ষক কর্মচারীদের সর্ব বৃহত্তম অরাজনৈতিক পেশাজীবী সংগঠন। বাংলাদেশের তিন লাখ মাদ্রাসা শিক্ষক কর্মচারীদের ন্যায্য ও যৌত্তিক দাবী বাস্তবায়নে এ সংগঠন ঐতিহাসিক ভূমিকা পালন করছে।
বতর্মান সরকারের আমলে জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃত্বে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর পৃষ্ঠপোষকতায় একশত বছরের স্বপ্ন পূরণ হয়েছে। মাদ্রাসার শিক্ষকদের দীর্ঘ দিনের প্রাণের দাবী ছিল পৃথক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠা। সে দাবী ও পূরণ হয়েছে।
তাই আগামী ৩০ জানুয়ারি ঢাকায় মহাসমাবেশের ডাক দেয়া হয়েছে। উক্ত মহাসমাবেশে মতলব উত্তরসহ দেশের প্রত্যেক এলাকা থেকে মাদরাসা শিক্ষকদের উপস্থিতি একান্তভাবে কামনা করেন তিনি। ঐ দিন শোকরানা দোয়া করা হবে। সুবিধা পেয়ে শোকরিয়া জ্ঞাপন করা ইমানী দায়িত্ব। শোকরিয়া করলে আরো সুযোগ-সুবিধা আল্লাহর পক্ষ থেকে বাড়িয়ে দেয়া হয়।
তিনি আরো বলেন, কলেজ বিশ্ববিদ্যালয়ের মত ৩১টি মাদ্রাসায় ৫টি বিষয়ে আনার্স কোর্স চালু করা হয়েছে। জমিয়াতুল মোদার্রেছীন মাদ্রাসা শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে যাচ্ছে। এ শিক্ষার উন্নয়নের জন্য শিক্ষকদের আরো বেশী দায়িত্বশীল হতে হবে। বর্ণচোরা ও দুনীতিবাজদের বয়কট করতে হবে। কিছু চিহ্নিত দুনীতিবাজ ব্যক্তির জন্য গোটা মাদ্রাসার শিক্ষক সমাজের বদনাম হতে দেয়া যায় না।
গতকাল শনিবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার হাসিমপুর আহম্মদিয়া সিদ্দিকিয়া আলিম মাদরাসা সভাকক্ষে হাসিমপুর দরবার শরীফের পীর অধ্যক্ষ আশফাক আহমাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।
এ সময় আরো বক্তব্য রাখেন হাসিমপুর আহম্মদিয়া সিদ্দিকিয়া আলিম মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ মো. আইয়ুব আলী মোল্লা, সাড়ে পাঁচানী হোসাইনীয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আলহাজ রেবাত উল্লাহ, বদরপুর আদমিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আলহাজ মিজানুর রহমান, লবাইরকান্দি আল-আমিন আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা অলিউল্লাহ, নেদায়ে ইসলাম মহিলা মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. শহিদ উল্লাহ প্রমুখ। সভায় উপজেলার বিভিন্ন মাদরাসা থেকে শিক্ষকবৃন্দ উপস্থিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
মহিউদ্দিন ২২ ফেব্রুয়ারি, ২০২০, ২:১১ পিএম says : 0
সহকারী মৌলভী দের বেতন বৈষম্য দূর হবে কবে
Total Reply(0)
Md. Momtazul Islam ৬ জুন, ২০২০, ৩:১২ পিএম says : 0
আচ্ছালামু আলাইকুম,বলরামপুর দাঃ মাঃ বীরগন্জ,দিনাজপুর, ০৮/০৬/২০১১ নিয়োগ প্রাপ্ত সহঃ শিক্ষক জীব বিজ্ঞান। শিক্ষামন্ত্রনালয়ের আদেশ চারজন সচিবের স্বাক্ষরিত তালিকা থাকা সত্বেও ডিডি রংপুর সাতবার ফাইল রিজেক্ট করেছে।পুনরায় বা পৃথক আদেশ নাই, কারণ দেখিয়েছেন। মহাসচিব মহোদয়ের সহায়তা চাই। সুপার,।
Total Reply(0)
আবু সালেহ মোঃ নূরুল হক ২২ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৩ এএম says : 0
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ,আমি খুলনা সদর থানার অন্তর্গত বিশ্ব ইসলাম মিশন দাখিল মাদ্রাসার একজন সহকারী মৌলভী। আমি আপনার নিকট জানতে চাচ্ছে যে ২০০৬ সালের পূর্বে কামিল পাশ করেছেন,তারা কি ৯ গ্রেডে বেতন পাবেন কিনা?যেহেতু তারা একটি টাইম স্কেল পেয়ে ১০ম গ্রেডে অবস্থান করছেন।
Total Reply(0)
আবু সালেহ মোঃ নূরুল হক ২২ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৪ এএম says : 0
আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ,আমি খুলনা সদর থানার অন্তর্গত বিশ্ব ইসলাম মিশন দাখিল মাদ্রাসার একজন সহকারী মৌলভী। আমি আপনার নিকট জানতে চাচ্ছে যে ২০০৬ সালের পূর্বে কামিল পাশ করেছেন,তারা কি ৯ গ্রেডে বেতন পাবেন কিনা?যেহেতু তারা একটি টাইম স্কেল পেয়ে ১০ম গ্রেডে অবস্থান করছেন।
Total Reply(0)
হাবিবুর রহমান ১২ নভেম্বর, ২০২০, ৯:১৪ পিএম says : 0
আলহামদুলিল্লাহ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন