ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

মহানগর

সিলেট সার্কিট হাউসে অগ্নিকা- বিচার বিভাগীয় তদন্ত শুরু

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেট সার্কিট হাউসে অগ্নিকা-ের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের উপ-নিবন্ধক আমিনুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে বিচার বিভাগীয় তদন্তের জন্য সিলেট জেলা প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়।
সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন জানান, ওই চিঠি পাওয়ার পর শুক্রবার থেকে বিচার বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। সিলেট মুখ্য মহানগর হাকিম মো. সাইফুজ্জামান হিরো অগ্নিকা-ের ঘটনার তদন্ত করছেন। তিনি ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। এর আগে সিলেট জেলা প্রশাসন গঠিত ৬ সদস্যের তদন্ত কমিটি এ অগ্নিকা-ের ঘটনায় তদন্ত শুরু করে। গত বুধবার দিবাগত রাত থেকেই এ ঘটনার তদন্ত করছে কমিটি। তিনদিনের মধ্যে এ কমিটি তদন্ত প্রতিবেদন দেয়ার কথা রয়েছে। কমিটির প্রধান হিসেবে আছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিনুর রহমান।
প্রসঙ্গত, গত বুধবার সিলেটের আদালতে ডিজিটাল পদ্ধতিতে সাক্ষ্যগ্রহণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে আসেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইনমন্ত্রী আনিসুল হক এবং তথ্য ও যোগযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।
তাঁদের জন্য সিলেট সার্কিট হাউসে দুটি ভিভিআইপি কক্ষ প্রস্তুত রাখা হয়। কিন্তু বুধবার সকাল ১১টার দিকে ওই কক্ষ দুটিতে হঠাৎ করে অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে কক্ষ দুটি পুড়ে যায়।
সিলেট ছাত্রীনিবাসে আগুন
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রীনিবাসে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার বিকাল ৫টার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। দ্রুততার সাথে আগুন নিয়ন্ত্রণে আনায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে ছাত্রীনিবাস রক্ষা পেয়েছে।
জানা যায়, শুক্রবার বিকাল ৫টার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ছাত্রী এবং দিলরুবা বেগমের ছাত্রীনিবাসস্থ কক্ষে ইলেকট্রিক হিটার থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে ওই কক্ষের বইখাতা, কাপড়চোপড় সব পুড়ে যায়। এসময় ছাত্রীনিবাসের ছাত্রীরা দ্রুততার সাতে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন