শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুফরী সমাজ ব্যবস্থা এবং সেক্যুলার শিক্ষানীতির জন্যই সমাজে চরম অবক্ষয় চলছে -মানববন্ধন ও বিবৃতিতে বিজ্ঞজনেরা

প্রকাশের সময় : ৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বর্তমান কুফরী সমাজ ব্যবস্থা ও সেক্যুলার শিক্ষানীতির কারণেই সমাজে চরম অবক্ষয় চলছে। আর এরই ধারাবাহিকতাই শিশুহত্যা বিশেষ করে মা কর্তৃক শিশুসন্তান হত্যার মতো নারকীয় প্রবণতা শুরু হয়েছে।
এ অবস্থায় সমাজের সর্বত্র ইসলামী আদর্শ ও ইসলামভিত্তিক শিক্ষা ব্যবস্থা ছাড়া এ অবক্ষয় রোধ করা অসম্ভব। কসরে হাদী খানকা শরীফের খলিফা শাহী সুফি সৈয়দ আবদুল হান্নান আল হাদী গতকাল এক বিবৃতিতে এবং মাসিক নকীব-এর মানববন্ধনে সম্পাদক শেখ ফজলুল করীম মারূফ এসব কথা বলেছেন।
তারা বলেন, পশ্চিমা ও ভারতীয় অপসংস্কৃতি ও অশ্লীলতায় আমাদের দেশীয় ও মুসলিম সংস্কৃতি আজ বিপন্নের পথে। বেহায়াপনা ও অশ্লীলতাকে আজ আধুনিকতার সার্টিফিকেট দেয়া হচ্ছে।
তারা বলেন, ভয়ানক পরিস্থিতি থেকে বেরিয়ে আসা ছাড়া আমাদের পরিত্রাণ নেই। আমাদের শিশু-কিশোর ও যুবসমাজকে রক্ষা করতে হবে। আর এক্ষেত্রে সরকার কোনো ভূমিকা রাখছে না। অথচ এ মুহূর্তে আমাদের জরুরি প্রয়োজন পাঠ্যসূচি ও সিলেবাস সংস্কার। আর এ সংস্কারের জন্য বিশিষ্ট ইসলামী শিক্ষাবিদ ও ইসলামী বুদ্ধিজীবীদের নিয়ে একটি সংস্কার কমিটি গঠনের মাধ্যমে পাঠ্যপুস্তক ও সিলেবাস সংস্কার করা প্রয়োজন।
আর তখনই শিক্ষাঙ্গন থেকে সৎ ও দক্ষ জনশক্তি বের হয়ে আসবে এবং সৎ প্রশাসন প্রতিষ্ঠিত হবে। শিশু-কিশোর ও যুবসমাজ রক্ষা পাবে এবং প্রশাসনে ঘুষ দুর্নীতি এবং সমাজে হত্যা, নির্যাতন, অপহরণ ও পাচার বন্ধ হবে, জাতি প্রকৃত উন্নয়নের দিকে দ্রুত ধাবিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন