ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বেসরকারি হাসপাতাল, সব ধরনের প্রাইভেট প্র্যাকটিসসহ চেম্বার বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার নেতৃবৃন্দ। গতকাল (বুধবার) বিকেল থেকেই এ প্রতিবাদ কর্মসূচি শুরু হয়েছে বলে জানিয়েছেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান। তিনি বলেন, বিএমএ’র সাথে সংশ্লিষ্ট সকলের সাথে মতবিনিময় করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
চট্টগ্রামের বেসরকারি হাসপাতাল ‘সার্জিস্কোপে’ গত ১০ জানুয়ারি সন্তান প্রসবের পর মারা যান প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র ভাতিজি মেহেরুন্নেসা রীমা (২৫)। চিকিৎসকের অবহেলায় রীমার মৃত্যু হয়েছে অভিযোগ করে ওইদিন রাতে সার্জিস্কোপ হাসপাতাল ভাঙচুর করে তার স্বজনেরা। রীমার মৃত্যুর ঘটনায় চমেক গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ড. শামীমা সিদ্দিকী রোজি ও তার স্বামী মাহবুবুল আলমের বিরুদ্ধে গত মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে মামলা করেন রীমার বাবা ও মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র ছোট ভাই খায়রুল বাশার।
মামলাটিকে ‘হয়রানিমূলক’ মন্তব্য করে চিকিৎসক নেতা মুজিবুল হক বলেন, মামলার প্রতিবাদে গতকাল বিকেল থেকে সকল বেসরকারি হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টারে অপারেশনসহ চিকিৎসা সংক্রান্ত কাজ থেকে ডাক্তাররা বিরত থাকবেন। পাশাপাশি চিকিৎসকরা চেম্বারও করবেন না বলে তিনি জানান। আগমী ২৪ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহার না হলে আরও কঠোর আন্দোলনের ডাক দেয়ার কথা জানিয়ে মুজিবুল হক বলেন, প্রাইভেট হাসপাতালে প্রাকটিস বন্ধ রাখলেও সরকারি হাসপাতালের কার্যক্রম চলবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন