রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার বিমানবন্দরে অবিস্ফোরিত বোমা উদ্ধার

কক্সবাজার অফিস | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৭, ১১:২৩ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজার বিমানবন্দরের নির্মাণকাজ করার সময় মাটির নিচে থাকা অনেক পুরনো একটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে বিমানবন্দরের ভেতর থেকে বোমাটি উদ্ধার করা হয় বলে জানান কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মহন্ত।

এর আগেও গত বছর বিমানবন্দরের উন্নয়নকাজ করার সময় অবিস্ফোরিত অবস্থায় আরো একটি বোমা উদ্ধারের কথা জানিয়ে তিনি বলেন, ধারণা করা হচ্ছে এটি স্বাধীনতাযুদ্ধের সময় পাক বাহিনীর ওপর ভারতীয় মিত্র বাহিনীর ব্যবহার করা বোমা।

বিমান কর্মকর্তা সাধন বলেন, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে রূপান্তরের কাজ চলছে। বৃহস্পতিবার রাতে নির্মাণকাজ চলার সময় শ্রমিকেরা মাটির নিচে ধাতব একটি বস্তু দেখতে পান। তারা বিষয়টি বিমান কর্তৃপক্ষকে জানান।

বোমাটি এখনো উদ্ধারস্থলে রয়েছে এবং পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হেফাজতে রেখেছে বলে জানান সাধন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
S. Anwar ১৯ মে, ২০১৭, ৫:০২ পিএম says : 0
এক সময় আমিও ওই বিমানবন্দরে কর্মরত ছিলাম। ১৯৭১ সালে আমাদের বীর মুক্তিযোদ্ধারা পাকবাহিনীকে চারিদিক থেকে মেরে নাস্তানাবুদ বানিয়ে যখন কোনঠাঁসা করে ফেলেছিলো ঠিক তখনই সুযোগ বুঝে চুড়ান্ত বিজয়ের অল্প কয়দিন আগে ছওয়াবের উদ্দেশ্য ত্রিপুরা সীমান্ত দিয়ে ভারতীয় বাহিনী (নিজের সাহসে নয়) মুক্তিযোদ্ধাদের ব্যাক আপ নিয়েই পাকবাহিনীর সঙ্গে যুদ্ধে জড়ায়ে পড়ে এবং ছওয়াবের ভাগী হয়ে যায়। লুটপাটের কথা বাদ দিলাম। কিন্তু কক্সবাজার পর্যন্ত এসে পাকবাহিনীর সাথে লড়াই করার মতো বুকের পাটা ভারতীয় বাহিনীর কখনোই ছিলো না। এটা বৃটিশের পরিত্যাক্ত বোমা। কয় বছর আগেও টেকনাফের পাহাড়ের গুহায় এরকম বৃটিশের পরিত্যাক্ত বেশ কিছু বোমা পাওয়া গিয়েছিলো বলে পত্রিকায় এসেছিলো।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন