শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যে দিন রাজপথে নামবো সেদিন সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না গয়েশ্বর রায়

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা রাজপথে নামলে আপনি ক্ষমতায় থাকতে পারবেন না। আমরা আন্দোলন করছি না, তার মানে এই নয় যে আমরা জাতির কাছে ওয়াদা করেছি বা শেখ হাসিনার কাছে দায়বদ্ধ আর কোন দিন আন্দোলন করবো না। সভা সমাবেশের জন্য আর সরকারের অনুমতির অপেক্ষা করা হবে না বলে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, সরকারের সব ধরনের চোখ রাঙানি এবং আইনশৃংখলা বাহিনীর উস্কানি উপেক্ষা করে যে দিন রাজপথে নামবো সেদিন সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না।
গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে এবং দলের ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদ নামের একটি সংগঠন।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে আপাতত আমরা কোন কর্মসূচি দিচ্ছি না। বুধবার আমাদের প্রতিবাদ সমাবেশ আছে আমরা ধরেই নিয়েছি এই সরকার অনুমতি দিবে না। কয়দিন দিবে না ? কিন্তু দীর্ঘদিন আমরা তাদের অনুমতির অপেক্ষা করবো না। সরকারের সকল ধরনের চোখ রাঙানি এবং তার আইনশৃংখলা বাহিনীর সকল ধরনের উস্কানি উপেক্ষা করে আমরা যে দিন রাজপথে নামবো সেই দিন এই সরকার থাকবে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা রাজপথে নামলে আপনি ক্ষমতায় থাকতে পারবেন না। আমরা আন্দোলন করছি না, তার মানে এই নয় যে আমরা জাতির কাছে ওয়াদা করেছি বা শেখ হাসিনার কাছে দায়বদ্ধ আর কোন দিন আন্দোলন করবো না। আমরা রাজপথে নামবো আপনি শেখ হাসিনা সেই দিনের অপেক্ষা করুন। আমরাও আর কিছুদিন দেখি।
বিএনপি নির্বাচনের জন্য সদা প্রস্তুত মন্তব্য করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, বিএনপি অবশ্যই আগামী নির্বাচনে যাবে। তবে কোন অবস্থাতেই শেখ হাসিনার অধীনে নয়। তার অধীনে  কোন প্রহসনের নির্বাচনে বিএনপি অংশ নিবে না।
আয়োজক সংগঠনের সভাপতি এম গিয়াসউদ্দীনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন  লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুল, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, শাহবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন