বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে বিজিবির হাতে কলেজ ছাত্রী লাঞ্ছিত হওয়ার অভিযোগ

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজারের উখিয়ার মরিচ্যা চেকপোস্টে কর্মরত বেলাল উদ্দিন (নেমপ্লেটে লেখা) নামে বিজিবি সদস্যের হাতে কক্সবাজার সিটি কলেজের এক ছাত্রী শরীরিকভাবে লাঞ্ছিত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে কক্সবাজারে তোলপাড় সৃষ্টি হয়েছে। ৬ মার্চ রোববার সকাল দশটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কলেজ ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। তাৎক্ষণিক প্রতিবাদ সভা করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
ঘটনার সাথে জড়িত বিজিবি সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কলেজ অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এতে ঘটনার সুঞ্ছু তদন্তপূর্বক ব্যবস্থা না নিলে সড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছে শিক্ষার্থীরা।
লাঞ্চনার শিকার সমাজ বিজ্ঞান (অনার্স) তৃতীয় বর্ষের ছাত্রী নাজমা আকতার বলেন, টেকনাফের একটি স্পেশাল সার্ভিস বাসে করে কলেজে আসছিলো। বাসটি মরিচ্যা চেকপোষ্টে পৌঁছলে তাকে গাড়ী থেকে নামতে বলে বিজিবি সদস্য বেলাল।  
পরিচয়পত্র প্রদর্শন ও পরণে কলেজ ড্রেস থাকার পরও গাড়ী থেকে তাকে নামতে বাধ্য করে এবং টেনা হেছড়া করে পার্শ্ববর্তী একটি কক্ষে ঢুকিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ প্রসঙ্গে কলেজ অধ্যক্ষ ক্যথিংঅং বলেন, পরিচয় দেয়ার পরও বিজিবি সদস্যের এমন আচরণ লজ্জাজনক ও অমার্জনীয়। তবে ১৭ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, সাধারণভাবে মরিচ্যা চেক পোষ্টে কক্সবাজারগামী সকল বাস যাত্রীদের তল্লাশি করা হয়ে থাকে। এইভাবে অন্যান্যদের সাথে বাস থেকে নামিয়ে সিটি কলেজের ওই ছাত্রীকেও বিজিবির মহিলা সদস্যরা নির্দিষ্ট স্থানে তার ব্যাগ তল্লাশী করেছেন। পরে পরিচয় পত্র দেখে তাকে ছেড়ে দেয়া হয়। কিন্তু তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার কথা সত্য নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন