মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় শতভাগ কেন্দ্র ঝুকিপূর্ণ দাবি বিএনপির

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুলনায় শতভাগ কেন্দ্র ঝুকিপূর্ণ বলে দাবি করেছেন বিএনপি। গতকাল রোববার দুপুরে খুলনা জেলা ও মহানগর বিএনপি’র যোথ নির্বাচন পরিচালনা কমিটির উদ্যোগে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। খুলনার বিভিন্ন ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থীদের ওপর হামলা ও হুমকি প্রদানের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাড. শফিকুল আলম মনা। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিএনপি’র কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর কমিটির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করেন, খুলনায় এবারের নির্বাচনে শতভাগ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। এখানে নির্বাচনী উৎসবের কোন আমেজ নেই। ইতোমধ্যে ক্ষমতাসীন দলের প্রার্থী সমর্থকরা বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর হামলা চালিয়ে আতঙ্ক সৃষ্টি করছে। অনেকের ওপর হামলা জালিয়ে রক্তাক্ত জখম করেছে। তারা এখন নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে। তবে, এ ঘটনাগুলোতে পুলিশ নিরব ভূমিকা পালন করছেন। দলবাজ এসব পুলিশ কর্মকর্তাদের দ্রুত অপসারণেরও দাবি জানান বিএনপি নেতারা। সংবাদ সম্মেলন বলা হয়, আওয়ামী লীগ সরকারের আমলে কোন নির্বাচন সুষ্ঠুভাবে হওয়া সম্ভব নয়। ইতোমধ্যে উপজেলা নির্বাচন, তিনটি সিটি কর্পোরেশন নির্বাচন এবং পৌরসভা নির্বাচনের মধ্যদিয়ে তা প্রমাণিত হয়েছে। আর বর্তমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসীল ঘোষণার পর থেকে আওয়ামী লীগ তার নখ দন্ত সম্প্রসারিত করে বিএনপি’র ওপর ঝাপিয়ে পড়েছে। তারই ধারাবাহিকতায় গত ২২ মার্চ মনোনয়নপত্র জমাদানকালে তেরখাদা উপজেলার দু’টি ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাই করা হয়েছে। এখন তারা সশস্ত্র অবস্থায় বিএনপি’র গুরুত্বপূর্ণ নেতা ও প্রার্থীদের হত্যার উদ্দেশ্যে হামলা করছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা সিরাজুল ইসলাম, আমীর এজাজ খান, মনিরুজ্জামান মন্টু, আঃ রশীদ, এড. ফজলে হালিম লিটন, আবু হোসেন বাবু, শফিকুল ইসলাম তুহীন, খায়রুল ইসলাম, জিএম কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, ফারুক খন্দকার, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, সামসুজ্জামান চঞ্চল, শেখ কামরান হাসান, শামীম কবির, এস এম কামাল হোসেন ও আশিকুজ্জামান আশিক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন