শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

খুলনায় ব্যবসায়ী সমাবেশ আজ

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : ট্রেড লাইসেন্স ফি হ্রাস করায় খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আজ মঙ্গলবার বিকেলে শহীদ হাদিস পার্কে সমাবেশ করছেন খুলনার ব্যবসায়ীরা। গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে খুলনা চেম্বার সিনিয়র সহ-সভাপতি, খুলনা বিভাগীয় অভ্যন্তরীণ নৌ-পরিবহন মালিক গ্রæপ, মংলা ব্যবহারকারী সমন্বয় কমিটির মহাসচিব অ্যাডভোকে সাইফুল ইসলাম এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০১৫ সালের ২ মার্চ প্রকাশিত গেজেটে ট্রেড লাইসেন্স ফি অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হয়। ফলে খুলনার ব্যবসায়ীদের পক্ষে বর্ধিত ফি পরিশোধ করে ট্রেড লাইসেন্স নবায়ন করা দুরূহ হয়ে পড়ে। এতে ব্যবসায়ীরা তাদের ব্যবসা পরিচালনা করতে নানা রকম হয়রানি, জটিলতা ও বিড়ম্বনার শিকার হচ্ছিলেন। এ অবস্থায় খুলনাবাসীর চাহিদা ও দাবির প্রেক্ষিতে ব্যবসায়ীরা এই বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করেন। এই আন্দোলনের প্রেক্ষিতে চলতি বছরের ৩১ জানুয়ারি সংশোধিত গেজেট প্রকাশ করে বর্ধিত ট্রেড লাইসেন্স ফি হ্রাস করা হয়। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মঙ্গলবার বিকেল বেলা ৩টায় খুলনার ব্যবসায়ী সমাজের উদ্যোগে সমাবেশ আহŸান করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়াহিদুজ্জামান খান পল্টু, এস এম আকবর হোসেন, মো: আব্দুল গফফার, খুরশিদ আলম কাগজি, কাজী গোলাম ফারুক, ফকির মো: সাইফুল ইসলাম, মো: ফারুক আহাম্মেদ খান, মো: মনিরুজ্জামান খান বাবু, মো: ওসমান গনি, অসীম কুমার সোম, মো: নজরুল ইসলাম, মো: হাকিম হাওলাদার, মো: নাসির উদ্দিন রাসু, মো: জসিম উদ্দিন, অলিউর রহমান চৌধুরী, মিজানুর রহমান বাবু, হায়দার আলী খোকন প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন