শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডিএসসিসি’র সব ভবনে তিন মাসের মধ্যে রঙ করতে মেয়রের অনুরোধ

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আাগামী তিন মাসের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার সকল অপরিচ্ছন্ন ভবনকে সুন্দরভাবে রঙ করতে ভবন মালিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। এ সময়ের মধ্যে সরকারি, বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিতসহ সকল ভবনকে রঙ করতে হবে। ৮ জুনের মধ্যে কেউ না করলে ওইসব ভবন মালিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
গতকাল মঙ্গলবার নগরভবনে সংবাদ সম্মেলন করে মেয়র এ ঘোষণা দেন। তিনি আশা করেন, যেসব ভবনের রঙ নষ্ট হয়ে গেছে বা যেসব ভবনের দেয়ালে পলেস্তরা নেই, সেসব ভবনকে মেরামত করে সুন্দরভাবে নির্ধারিত সময়ের আগেই সবাই রঙ করবেন। এর মধ্যে ডিএসসিসি’র ভবনগুলোও বাদ যাবে না। এটা করা হলে নগরীর সৌন্দর্যও বাড়বে। মেয়র অনুরোধ জানান, এই সময়ের মধ্যে নগরীর প্রতিটা বাড়ির মালিক ও বাসিন্দারা তার বাসার আশপাশ ও আঙিনাও পরিষ্কার রাখবেন। যাতে একটি সুন্দর নগরী আমরা উপহার দিতে পারি। পরিচ্ছন্ন বর্ষর ধারণা কেবল বর্জ্য ব্যবস্থাপনার মধ্যে সীমিত না রেখে ব্যাপকভাবে নেয়ার চেষ্টা করছে সিটি কর্পোরেশন।
মেয়র জানান, খুব শিগগিরই এই ঘোষণা পত্রিকার মাধ্যমে নগরবাসীকে জানিয়ে দেয়া হবে। প্রতিটি আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে নোটিশ জারি করা হবে। টেলিভিশন চ্যানেলগুলোতে সচেতনতামূলক প্রচারণা চালানো হবে। নির্ধারিত সময়ের পর কেউ অনুরোধ না রাখলে বিধান অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ভবনের রঙ না করলে আইনে ভবন মালিকের বিরুদ্ধে ৫ হাজার টাকা জরিমানার বিধান আছে। কিন্তু তিনি চান জরিমানা দেয়ার আগে সবাই চুনকাম করার কাজটি সেরে ফেলবেন। কাউকে যেন জরিমানা দিতে না হয়। সংবাদ সম্মেলনে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্র্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান রাজস্ব কর্মকর্তা মোস্তফা কামাল, উপ প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদারসহ ডিএসসিসি’র শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ডিএসসিসিতে ই-টেন্ডারিং চালু গতকাল থেকে আনুষ্ঠানিকভাবে ডিএসসিসিতে ই-টেন্ডারিং চালু হয়েছে। এখন থেকে ঠিকাদাররা অনলাইনে যেকোনো ঠিকাদারি কাজের দরপত্রে অংশ নিতে পারবেন। গতকাল নগরভবনে মেয়র সাঈদ খোকন ৮৫ কোটি টাকা ব্যয়ে নেয়া ইমপ্রæভমেন্ট অফ ওয়াস্ট ম্যানেজমেন্ট এন্ড পাবলিক সার্ভিস অফ ঢাকা সাউথ সিটি কর্পোরেশন’ নামক প্রকল্পের কাজ সুইচ টিপে আনুষ্ঠানিকভাবে ই-টেন্ডারিং কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় মেয়র জানান, ই-টেন্ডারিং প্রক্রিয়ার মাধ্যমে ঠিকাদারি কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন