শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিল্পোদ্যোক্তা মোস্তাফিজুর রহমানের ইন্তেকাল

প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : দেশের প্রথম লবণ মিল ও চিংড়ি হ্যাচারির প্রতিষ্ঠাতা, দক্ষিণ চট্টগ্রামের বরেণ্য শিল্পোদ্যোক্তা, নিরিবিলি গ্রæপের চেয়ারম্যান ও সদর রামু আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজলের পিতা আলহাজ মোস্তাফিজুর রহমান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
৮ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে মাস্টার মোস্তাফিজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে স্ত্রী, ৪ পুত্র ও ১ কন্যা রেখে গেছেন।
৯ মার্চ বুধবার সকাল ১০টায় কক্সবাজার কেন্দ্রীয় ইদগাহ্ ময়দানে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা মরহুমের গ্রামের বাড়ি পোকখালী পূর্ব গোমাতলীতে বাদ জোহর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন মরহুমের বড় ছেলে সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।
আলহাজ মোস্তাফিজুর রহমান বাংলাদেশের অন্যতম শিল্পোদ্যোক্তা। চিংড়ি শিল্পের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে দেশব্যাপী সর্বাধিক পরিচিত ও সমাদৃত ব্যক্তি ছিলেন মাস্টার মোস্তাফিজ। তিনি ১৯৩৮ সালের ১২ এপ্রিল কক্সবাজার জেলার সদর উপজেলাধীন পোকখালী ইউনিয়নের গোমাতলী গ্রামে এক সভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আছদ আলী ও মাতা মরহুমা ছখিনা বেগমের ৩ ছেলের মধ্যে আলহাজ মোস্তাফিজুর রহমান ছিলেন সবার বড়।
ব্যক্তিগত জীবনে তার একমাত্র স্ত্রী সালেহা খানম, যিনি শহীদ জিয়াউর রহমান সরকারের সময়ে কক্সবাজারের মহিলা সংসদ সদস্যা ছিলেন। তার ৪ ছেলে, ১ কন্যার মধ্যে বড় ছেলে লুৎফুর রহমান কাজল ২০০৮ সালে কক্সবাজার সদর-রামু আসনে বিপুল ভোটে বিএনপিদলীয় সংসদ সদস্য নির্বাচিত হয়। অপর ৩ পুত্র যথাক্রমেÑ মশিউর রহমান রাজন, মাহবুবুর রহমান শাহিন ও মোর্শেদুর রহমান তুহিন সবাই ব্যবসায়িকভাবে প্রতিষ্ঠিত। মরহুম মাস্টার মোস্তাফিজুর রহমান দীর্ঘ ৪ বছর ধরে ক্যান্সার রোগাক্রান্ত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন