শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশী শিক্ষার্থীদের পুরস্কৃত করল ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের সহায়তায় সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ‘আউটস্ট্যান্ডিং ক্যামব্রিজ লার্নারস অ্যাওয়ার্ডস ২০১৬’-এর বিজয়ীদের পুরস্কৃত করল বিশ্বের সর্ববৃহৎ আন্তর্জাতিক শিক্ষা কর্মসূচি ও সনদ বিতরণী প্রতিষ্ঠান ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস (সিআইই)।
২০১৪ এবং জুন ২০১৫ পর্বে ক্যামব্রিজের ধারাবাহিক পরীক্ষায় বাংলাদেশের মাধ্যমিক স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্যের স্বীকৃতি ও উদযাপনের লক্ষ্যে এ পুরস্কার দেয়া হয়। অনুষ্ঠানে বিষয়ভিত্তিক বিজয়ীদের হাতে সনদপত্র তুলে দেয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর এ কে এম সাইফুল মজিদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক ও ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর বারবারা উইকহ্যাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইন্ট্যারন্যাশনাল  নেটওয়ার্ক ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস-এর ডেপুটি ডিরেক্টর গাই চ্যাপমান, ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশনস-এর দক্ষিণ এশিয়ার রিজিওনাল ডিরেক্টর রুচিরা  ঘোষ ও ব্রিটিশ কাউন্সিলের হেড অব ক্লায়েন্ট রিলেশনস মার্টিন লাওডার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারবারা উইকহ্যাম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক, প্রধান অতিথি সাইফুল মজিদ ও গাই চ্যাপম্যান। ২০১৫ সালে বিশ্বব্যাপী আয়োজিত এ পরীক্ষায় বাংলাদেশের ২২ জন শিক্ষার্থী ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এএস, এ লেভেল এবং ও লেভেলে সর্বোচ্চ নম্বর অর্জন করে। এছাড়াও, একক বিষয়ে সর্বোচ্চ নম্বর পেয়েছে বাংলাদেশের মোট ২৯ জন শিক্ষার্থী এবং দেশের ২০টি স্কুলের ৬১ জন শিক্ষার্থী ক্যামব্রিজ পরীক্ষায় তাদের অসাধারণ নৈপুণ্য দেখিয়েছে। এসব শিক্ষার্থী গণিত, রসায়ন ও পদার্থবিজ্ঞানে অনন্য সাধারণ ফল লাভ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন