মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জামিন পেলেন মির্জা আব্বাস

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর শাহবাগ থানায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক মামলার জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল বুধবার রুলের ওপর চূড়ান্ত শুনানি  শেষে বিচারপতি মো: রুহুল কুদ্দুস ও বিচারপতি মাহমুদুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। ফলে মির্জা আব্বাসের কারামুক্তিতে আইনগত বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।
আদালতে মির্জা আব্বাসের পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন, সঙ্গে সগীর হোসেন। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। আদেশের পর সগীর হোসেন  সাংবাদিকেদর বলেন, মির্জা আব্বাসের বিরুদ্ধে থাকা তিনটি মামলার মধ্যে নাশকতার দু’টি মামলায় তিনি গত ১৫ ফেব্রুয়ারি হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। দুদকের মামলার বিচার শেষ না হওয়া পর্যন্ত হাইকোর্ট জামিন মঞ্জুর করেছেন। ফলে তার কারামুক্তিতে আইনগত বাধা নেই। তিনি আরো বলেন, মামলাটি এখন অভিযোগ গঠনের পর্যায়ে আছে। মামলার বিবরণ থেকে জানা যায়, বিএনপির নেতৃত্বাধীন জোট সরকারের আমলে মির্জা আব্বাস মন্ত্রী থাকা অবস্থায় প্লট বরাদ্দের বিষয়ে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে ২০১৪ সালে শাহবাগ থানায় মামলা করে দুদক।
মামলার অভিযোগে বলা হয়, মির্জা আব্বাস মন্ত্রী থাকা অবস্থায় সাংবাদিকদের মধ্যে যেসব প্লট বরাদ্দ দিয়েছেন, তাতে ১৫ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯০০ টাকা আত্মসাতের অভিযোগ এনে মামলা করে দুদক। সে মামলায় জামিন চাইতে গত ৬ জানুয়ারি বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন আব্বাস। শুনানি করে বিচারক তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিচারিক আদালতের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে গত ৭ ফেব্রুয়ারি জামিন আবেদন করেন। বর্তমানে তিনি বারডেম হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন