ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মহানগর

সভাপতিত্ব করবেন প্রেসিডেন্ট চুয়েটের তৃতীয় সমাবর্তন সোমবার

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তৃতীয় সমাবর্তন আগামী সোমবার বেলা আড়াইটায় চুয়েট কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সমাবর্তনে সভাপতিত্ব করবেন প্রেসিডেন্ট ও চুয়েটের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তৃতীয় সমাবর্তনের তথ্য ও প্রচার উপকমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক এ তথ্য জানান। লিখিত বক্তব্যে তিনি বলেন, সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাবেক তত্ত¡াবধায়ক সরকারের উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। বক্তব্য রাখবেন চুয়েটের ভিসি অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, প্রো-ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। সমাবর্তন মঞ্চে থাকবেন চুয়েটের পুরকৌশল অনুষদের ডিন ড. মো. হযরত আলী, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. আশুতোষ সাহা, যন্ত্রকৌশল অনুষদের ডিন ড. মো. মাহবুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন ড. মাহমুদ আব্দুল মতিন ভূঁইয়া, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন ড. মোস্তাফা কামাল ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. ফারুক-উজ-জামান চৌধুরী।
এবারের সমাবর্তনে ১ হাজার ৬০৩ জনকে ডিগ্রি প্রদান করা হচ্ছে। এর মধ্যে স্নাতকে ১ হাজার ৫৬৪ জন, মাস্টার্সে ৩২ জন, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা চারজন এবং পিএইচডি ডিগ্রি পাচ্ছেন তিনজন। পাশাপাশি কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য গোল্ড মেডেল পাবেন চারজন। সমাবর্তনে এবারই প্রথম পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগ থেকে প্রকৌশল ডিগ্রি দেয়া হবে। সমাবর্তন শোভাযাত্রার মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হবে। মূল অনুষ্ঠান শেষে সাবেক গ্রাজুয়েটদের পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ২০১২ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রæয়ারি পর্যন্ত ডিগ্রিপ্রাপ্ত শিক্ষার্থী ছাড়াও সমাবর্তনে দেশ-বিদেশের অতিথি, সংসদ সদস্য, রাষ্ট্রীয় ও ব্যক্তি মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন আমন্ত্রিত অতিথিসহ মোট তিন হাজার অতিথি উপস্থিত থাকবেন বলে আশা করছে চুয়েট কর্তৃপক্ষ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সমাবর্তন ২০১৬-এর নির্বাহী কমিটির সেক্রেটারি অধ্যাপক ড. মো. আব্দুর রহমান ভূঁইয়া, তথ্য ও প্রচার উপ-কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. আসাদুজ্জামান, সদস্য ড. মো. কামরুল হাছান ও সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ ফজলুর রহমান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন