ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে ডা. বিষ্ণপদ পতির স্মরণ সভা

মির্জাপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৭, ১:৩৯ পিএম

কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা এশিয়াখ্যাত দানবীর রণদা প্রসাদা সাহার কনিষ্ঠ মেয়ের জামাতা কুমুদিনী হাসপাতালের সাবেক মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. বিষ্ণুপদ পতির মহাপ্রয়ানে স্মরণ সভা হয়েছে।

মঙ্গলবার সকালে কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালের বিপি পতি হলে হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দারের সভাপতিত্বে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ডা. বিষ্ণুপদ পতি’র জীবন ও কর্মের উপর প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন একুশে পদপ্রাপ্ত ভাষা সৈনিক কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক অধ্যক্ষা প্রতিভা মুৎসুদ্দী।

এ সময় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের পরিচালক শ্রীমতি সাহা, কুমুদিনী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আব্দুল হালিম, সাবেক অধ্যক্ষ ডা. এম এ জলিল, কুমুদিনী হাসপাতালের সার্জন ডা. প্রদীপ কুমার রায়, সহকারী প্রশাসক সৈয়দ হায়দার আলী, মৃদুল কান্তি বড়ূয়া, মির্জাপুর বাজার বণিক সমিতির সভাপতি গোলাম ফারুক সিদ্দিকী, নার্সিং স্কুলের প্রিন্সিপাল রিনাক্রুস প্রমুখ। স্মরণ সভার শুরুতে চার ধর্মের পবিত্র ধর্মীয় গ্রন্থ পাঠ ও এক মিনিট নীরবতা পালন করা হয়। দুপুরে ভারতেশ্বরী হোসসের ডাইনিং এ নিরামিষ ভোজের আয়োজন করা হয়।

ডা. বিষ্ণুপদ পতি ভারতের মেদেনীপুর জেলার তমুলকে জন্মগ্রহণ করেন। কলকতার আর জি কর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা শাস্ত্রে সান্তক ও যুক্তরাজ্য থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

উল্লেখ্য ২১ জুলাই লন্ডন সময় ১১.২৫ মিনিট ২২ জুলাই বাংলাদেশ সময় ভোর ৫.২৫ মিনিটে লন্ডনের বারনেট হাসপাতালে বার্ধক্যজনিত অসুস্থতায় তিনি পরলোক গমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন