শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সকল ফিচার

দক্ষিণাঞ্চলে প্রতি এলপি সিলিন্ডার গ্যাসে দাম বেড়েছে ১ শ’ টাকা

আন্তজার্তিক বাজারে মূল্য বৃৃদ্ধির অজুহাতে

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো: বরিশালসহ সমগ্র দক্ষিণাঞ্চলেই চলতি সপ্তাহের শুরু থেকে আকষ্মিকভাবে এলপি গ্যাসের দাম প্রতি সিলিন্ডারে ১০০ টাকা বৃদ্ধি পেয়েছে। সুনির্দিষ্ট কোন কারন ছাড়াই সিলিন্ডার প্রতি ১শ’ টাকা দাম বাড়ানোয় ভোক্তাদের দুর্ভোগ বাড়লেও এর সঠিক কোন কারণ খুচরা পর্যায়ে দোকানীরা বলতে পারছেন না।
তবে বেসরকারি এলপি গ্যাস বাজারজাতকারী কোম্পানীগুলোর স্থানীয় পরিবেশকদের দাবি করছেন, আন্তর্জাতিক বাজারে এলপি গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় সবগুলো কোম্পানী একযোগে প্রতি সিলিন্ডারে ১শ’ টাকা করে দাম বাড়িয়েছে। অপারদিকে ক্রেতাদের অভিযোগ ঈদ উল আজাহাকে সামনে রেখে কোম্পানীগুলো এলপি গ্যাসের দাম বৃদ্ধি করেছে। বিগত বছরগুলোতেও বিভিন্ন উৎসবকে সামনে রেখে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে গ্যাসের দাম বৃদ্ধির অভিযোগ রয়েছে।
গতকাল নগরীর একাধিক খুচরা গ্যাস বিক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে, বিভিন্ন কোম্পানীর সাড়ে ১২ কেজির গ্যাস সিলিন্ডার ৯৮০ থেকে ১হাজার টাকা দামে বিক্রি হচ্ছে। গত শুক্রবারও ওই সিলিন্ডারের দাম ৮৮০ থেকে ৯শ’ টাকার মধ্যে ছিল। নগরীর নবগ্রাম সড়কের এলপি গ্যাস ব্যবসায়ী আঃ রাজ্জাক জানান, দু’দিন আগে স্থানীয় ডিলাররা প্রতি সিলিন্ডারে ১০০ টাকা দাম বৃদ্ধি করেছেন। বেসরকারী গ্যাস কোম্পানী যমুনা-স্পেসটেক, ওমেরা, বিএম, ক্লীনহিট ও সেনা কোম্পানীর সিলিন্ডার এখন ৯৮০ টাকা করে বিক্রি করা হচ্ছে। নগরীর বাইরে ওই গ্যাস হাজার টাকারও বেশী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন