মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পোড়া মবিল দিয়ে তৈরি লুব ওয়েল বিক্রির অভিযোগে অর্থদন্ড, উৎপাদন বন্ধ

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : পোড়া মবিল থেকে লুব্রিকেন্ট তৈরির পর লুব ওয়েল বলে বিক্রির অভিযোগে সাভারে একটি কারখানার তিনজন মালিককে অর্থদÐ দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বন্ধ করে দিয়েছে কারখানাটির উৎপাদন।
গতকাল বৃহস্পতিবার বিকেলে সাভারের হেমায়েতপুরের হরিণধরা এলাকার ‘লিলি অয়েলস লিমিটেড’ কারখানায় এ অভিযান পরিচালনা করেন র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান। এসময় তার সাথে র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর মো. মাসুদুর রহমান উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান সাংবাদিকদের বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পোড়া মবিল সংগ্রহ করে বিশেষ প্রক্রিয়ায় রিসাইক্লিন করে লুব্রিকেন্ট তৈরি করছে প্রতিষ্ঠানটি।
পরে বিভিন্ন পত্রিকায় মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ‘লুব ওয়েল’ বলে বিক্রি করছে। একদিকে এ লুব ওয়েল কিনে যেমন ক্রেতারা প্রতারিত হচ্ছেন তেমনি পোড়া মবিল রিসাইক্রিন করার ফলে দূষিত হচ্ছে এলাকার পরিবেশ। এধরনের কর্মকাÐ দÐণীয় অপরাধ।
তিনি আরো বলেন, ভুক্তভোগী একাধিক ক্রেতার অভিযোগের ভিত্তিতেই ‘লিলি অয়েলস লিমিটেড’ কারখানায় অভিযান চালানো হয়।
অভিযানে কারখানাটির তিনজন মালিক আকবর হোসেন, জাহাঙ্গীর আলম ও শেখ এহছানুল হককে দুই লাখ করে ছয় লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া কারখানাটির উৎপাদন বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps