রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহানগর

বর্ণিল সাজে চুয়েট

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা : সমাবর্তনকে ঘিরে বর্ণিল সাজে সেজেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।এ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন, অভ্যন্তরীণ সড়ক, ছাত্রবাসসহ সকল স্থাপনা তকতকে ঝকঝকে করা হয়েছে। জানা গেছে, আজ সোমবার চুয়েটে তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনে সভাপতিত্ব করবেন চ্যান্সেলর ও প্রেসিডেন্ট আবদুল হামিদ।
এদিকে, দীর্ঘদিন পর সমাবর্তন এবং প্রেসিডেন্টর আগমনকে ঘিরে পুরো চুয়েটে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। বর্ণিল আলোকসজ্জা, নানা কারুকাজের সাজে সেজেছে পুরো ক্যাম্পাস। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে তৈরি করা হয়েছে দুটি হ্যালিপ্যাড। চট্টগ্রামের রাউজান উপজেলায় মনোরম প্রাকৃতিক পরিবেশ আর বিশাল ভূমিতে প্রতিষ্ঠিত দেশের দক্ষিণ-পূর্ব অঞ্চলের প্রকৌশলী তৈরির শ্রেষ্ঠ এ বিদ্যাপীঠের সমাবর্তনকে ঘিরে শিক্ষক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের মধ্যে সৃষ্টি হয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।
চুয়েট ভিসি অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, এদিন প্রেসিডেন্ট ঢাকা থেকে সরাসরি হেলিকপ্টারযোগে চুয়েটে আসবেন। এজন্য বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে নির্মিত দুটি হেলিপ্যাডে ইতোমধ্যে বিমানবাহিনীর সদস্যরা মহড়াও দিয়েছেন। এছাড়া চুয়েটসহ আশপাশের এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা সংস্থারবাহিনী। ভিসি আরো জানান, সমাবর্তন উপলক্ষে তিন হাজার অতিথির জন্যে চুয়েট খেলার মাঠে প্যান্ডেল তৈরিসহ যাবতীয় কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। চুয়েটের জনসংযোগ কর্মকর্তা ফজলুর রহমান জানান, এবারের সমাবর্তনে ২০১২ সালের ১৬ অক্টোবর থেকে চলতি বছরের ২৯ ফেব্রæয়ারি পর্যন্ত স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী অর্জনকারী সকল শিক্ষার্থী অংশ নিবেন। এবার মোট ১৬০৩ জনকে ডিগ্রী প্রদান করা হবে। এর মধ্যে স্নাতক ডিগ্রী পাচ্ছেন ১৫৬৪ জন, মার্স্টাস ৩২ জন, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ০৪ জন এবং পিএইচডি ০৩ জন। কৃতিত্বর্পূণ ফলাফলের জন্য রাষ্ট্রপতি সমাবর্তনে চারজনকে গোল্ড মেডেল দেবেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসাবে উপস্থিত থাকবেন সাবেক তত্ত¡াবধায়ক সরকাররে উপদেষ্টা ও এশিয়া প্যাসফিক বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর, বিশিষ্ট প্রকৌশল শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। রাউজান থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, চুয়েটে রাষ্ট্রপতির আগমনকালে সেখানে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার হাফিজ আকতার, এএসপি ও সার্কেল এসপির নেতৃত্বে দেড় হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে। এছাড়া সেখানে এসএসএফসহ বিভিন্ন আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যও মোতায়েন থাকবে। তিনি জানান, ইতোমধ্যে চুয়েটে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আশপাশের এলাকাও বাড়তি নজরদারিতে আছে। প্রসঙ্গত, চুয়েটে এর আগে বিআইটি পর্যায়ে ১৯৯৮ ও ২০০৩ সালে দুটি সমাবর্তন অনুষ্ঠিত হয়। তবে, ২০০৮ সালে বিশ্ববিদ্যলয় পর্যায়ে প্রথম এবং ২০১২ সালে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন