ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

অনুপ্রবেশকারী ৪৭৫ রোহিঙ্গা মিয়ানমারে ফেরত

কক্সবাজার সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৭, ২:৪৩ পিএম

উনচিপ্রাংয়ের সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে ৪৭৫ জন রোহিঙ্গা বিজিবির হাতে আটকা পড়ে। তাঁদের মানবিক সহায়তা পূর্বক স্বদেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বিজিবি।
গতকাল সোমবার সন্ধ্যায় টেকনাফের উনচিপ্রাং সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে তাদের আটক করে। টেকনাফের বিভিন্ন সীমান্ত হয়ে অনুপ্রবেশ করেছে হাজারো রোহিঙ্গা। সীমান্তের জিরো পয়েন্টে অনুপ্রবেশের অপেক্ষায় রয়েছে আরো কয়েক হাজার রোহিঙ্গা।

এদিকে আজ মঙ্গলবার সকালে হ্নীলার জাদীমুরা সীমান্ত পয়েন্ট থেকে দমদমিয়া বিওপির বিজিবি জওয়ানরা প্রায় ২০ থেকে ২৫ জন অনুপ্রবেশকারী রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুকে আটক করেছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের স্বদেশ ফেরতের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। মিয়ানমার সহিংসতার চতুর্থ দিনেও রোহিঙ্গা অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। বিজিবির টহল বাড়ানো হয়েছে।

জেলার উখিয়া উপজেলার বিভিন্ন সীমান্ত ও তৎসংলগ্ন সীমান্ত পয়েন্ট ঘুমধুম হয়ে আইনশৃংখলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে রাতের বেলায় হাজার হাজার রোহিঙ্গা অনুপ্রবেশ করলেও টেকনাফ উপজেলার সীমান্ত পয়েন্ট দিয়ে অনুপ্রবেশের সংখ্যা ছিল খুবই কম। কিন্তু হঠাৎ করে সীমান্ত পয়েন্ট পাল্টিয়ে গতকাল বিকেলে টেকনাফের উনচিপ্রাং সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে।

এসময় ৪৭৫ জন রোহিঙ্গা নারী পুরুষ ও শিশু বিজিবির হাতে আটকা পড়ে। এদের মধ্যে সবচেয়ে বেশী শিশু ও নারী। তাদেরকে মানবিক সহায়তা পূর্বক রাত ৮ টার দিকে স্বদেশে ফেরত পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ২ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল এসএম আরিফুল ইসলাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন