শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

র‌্যাবের অভিযান শেষ : জঙ্গি আস্তানায় ৭ দগ্ধ লাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৭, ৪:৩১ পিএম

মিরপুরের ‘জঙ্গি আস্তানা’ থেকে সাত জনের পোড়া লাশ উদ্ধারের কথা জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ। অভিযানের সমাপ্তি ঘোষণা করে তিনি জানিয়েছেন, মঙ্গলবার রাতের বিস্ফোরণে তাদের মৃত্যু হয়েছে বলে র‌্যাবের ধারণা। শক্তিশালী ওই বিস্ফোরণে ভবনের পাঁচ তলার একটি অংশ ধসে চার তলায় নেমে গেছে। বিস্ফোরণের উত্তাপ এখনও সেখানে রয়ে গেছে। বিস্ফোরণ স্থলের পাশ থেকে সাত জনের আগুনে পোড়া কঙ্কাল উদ্ধার করা হয়েছে। ওই ভবনে নিহত আব্দুল্লাহ জেএমবি’র সারোয়ার তামিম গ্রুপের সদস্য ছিল জানিয়ে র‌্যাব মহাপরিচালক জানান, এক বছর ধরে তাকে র‌্যাব খুঁজছিল। সারোয়ার তামিম গ্রুপের সদস্যরাও ওই বাসায় যাতায়াত করতো। গতকাল থেকে অভিযান শুরুর পর র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছিল জঙ্গিদের আত্মসমর্পণ করাতে চেষ্টা চলছে। তবে রাতে ভবনে বিকট বিস্ফোরণের পর আগুন ও ধোয়া উড়তে দেখা যায়। রাতে অভিযান স্থগিত রেখে সকালে আবার অভিযান শুরু হয়।
সকাল সাড়ে নয়টায় মিরপুরের মাজার রোডের ভবনটিতে তল্লাশি অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে অংশগ্রহণ করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, বোম ডিজপোজাল ইউনিট এবং র‌্যাবের ডগস্কোয়ার্ড। যেকোনো ধরণের পরিস্থিতি মোকাবেলায় উপস্থিত ছিলেন বিপুল সংখ্যক র‌্যাব সদস্য।
উল্লেখ্য, টাঙ্গাইলের এলেঙ্গায় গত ৩রা সেপ্টেম্বর সোমবার রাতে এক বাড়িতে অভিযান চালিয়ে জেএমবির জঙ্গি দুই ভাইকে ড্রোন ও দেশীয় অস্ত্রসহ আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঐ রাতেই মিরপুরে র‌্যাবের এই অভিযান শুরু হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন