শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পাবনায় উদ্ধার এক বিরল প্রজাতির প্রাণী

মুরশাদ সুবহানী, পাবনা থেকে | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় প্রায় ৩ ফুট লম্বা এবং ১ কেজি ওজনের বিরল প্রজাতির এক প্রাণী উদ্ধার করেছেন এলাকাবাসী। প্রাণীটি দেখতে অনেকটা মেছো বাঘের এবং শিয়ালের মত। ভাঙ্গুড়া পৌর এলাকার চৌবাড়িয়া সাহেব পাড়া মহল্লার একটি বাসা থেকে এ প্রাণীটিকে উদ্ধার করা হয়। ভাঙ্গুড়া উপজেলা প্রাণী সম্পাদ কর্মকর্তা তোফাজ্জল হোসেন, শুধু প্রাণী কত ফুট লম্বা এবং ওজন এটাই বলতে পেরেছেন। তিনিও এই ধরণের প্রাণী প্রথম দেখলেন বলে ইনকিলাবের এই প্রতিনিধিকে জানান।
উদ্ধারকারী ওই মহল্লার মোঃ ইসারত আলীর পুত্র মোঃ আব্দুল মালেক বলেন, গত রোববার সকাল ৬টার দিকে বাড়ির একটি কবুতরের বাসায় এই প্রাণীটিকে দেখতে পান। এসময় স্থানীয় কিছু ছোট ছেলেদের সহযোগিতায় প্রাণটি উদ্ধার করে আটকে রাখা হয়। এ দিনগত সন্ধ্যায় উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ে প্রাণীটিকে হস্তান্তর করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান বলেন, বিরল প্রাণীটির চিকিৎসা ও নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। বন বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জানানো হলে গতকাল সোমবার তারা প্রাণীটি নিয়ে যায়। তারা জানিয়েছেন প্রাণীটি ক্ষতিকর নয়। তবে এই প্রাণীটি কোন প্রজাতির তা নিশ্চিত করে বলতে পারেননি।
বিরল প্রজাতির এই প্রাণীটিকে দেখে সাধারণ মানুষের কারো কারো মতে এটি ভোঁদড় , কারো মতে মেছো বাঘ আবার কেউ বলছেন, বিরল জাতের শিয়াল ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন