মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চবির সাংবাদিক সমিতিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় আলোচনা সভার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।
ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতির নেতা নয়, পুরো বিশে^র নেতা। বঙ্গবন্ধু এখনো অনাবিষ্কৃত। তার অসমাপ্ত আত্মজীবনী প্রকাশিত না হলে আমরা তাঁর সম্পর্কে অনেক কিছুই জানতাম না। আরও বলেন, সাংবাদিকতার প্রতি ছিল বঙ্গবন্ধুর অসম্ভব টান। বঙ্গবন্ধু ১৯৪৭ সালে দৈনিক ইত্তেহাতে ৩০০ টাকা বেতনে সাংবাদিকতা করেন। এছাড়াও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ইংরেজী বিভাগের সিলেবাসে এই বছর থেকে বঙ্গবন্ধুর আত্মজীবনী স্থান পেয়েছে বলে তিনি বক্তব্যে উল্লেখ করেন।
আলোচনা সভায় ফারুক আবদুল্লাহ্ এর সভাপতিত্তে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর,রেজিস্ট্রার ড. কামরুল হুদা,প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী, চবি ডেপুটি রেজিষ্ট্রার (তথ্য ও ফটোগ্রাফি শাখা) ফরহাদ হোসেন খান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী, চবি সাংবাদিক সমিতির যুগ্ম সম্পাদক মাহমুদ হাসান, অর্থ সম্পাদক আব্দুস সামাদ আবীর, নির্বাহী সদস্য হাসান তারেক, জ্যেষ্ঠ সদস্য মিজানুর রহমান, শাকিরুল হক।
এসময় অনুষ্ঠানে চবি সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ, চবির ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ, সাধারণ শিক্ষার্থীসহ কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন