শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ খুলনা বিএনপির বিজিবি মোতায়েন দাবি

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার সকল ইউনিয়নে সরকারি দলের সংসদ সদস্য, চেয়ারম্যান প্রার্থী ও তাদের কর্মীরা অব্যাহতভাবে আচরণবিধি লঙ্ঘন করছেন বলে অভিযোগ বিএনপির। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের সাথে জড়িতদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণে নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম এখনও খুলনা জেলায় শুরু না হওয়ায় নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন তারা। ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে গঠিত খুলনা মহানগর ও জেলা বিএনপির নির্বাচন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ গতকাল মঙ্গলবার বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন। একইসাথে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে দ্রæততম সময়ের মধ্যে বিজিবি ও স্পেশাল পুলিশ ফোর্স মোতায়েন করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানিয়েছে খুলনা বিএনপি
বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, সরকারদলীয় সংসদ সদস্যরা প্রতিটি নির্বাচনী এলাকায় কর্মিসভার নামে নির্বাচনী কার্যক্রমে অংশ নিচ্ছেন, যা নির্বাচন কমিশন ঘোষিত আচরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন। এছাড়া বিএনপি মনোনীত প্রার্থীদের নির্বাচনী প্রচারনায় বাধা প্রদান, হামলা, হুমকি, পোস্টার ছিঁড়ে ফেলা, নির্বাচনী ক্যাম্প ভাংচুর, প্রচারনায় নিযুক্ত কর্মীদের মারপিট, বাড়ি বাড়ি গিয়ে হুমকি প্রদান সংক্রান্ত অন্তত অর্ধশতাধিক অভিযোগ ও আপত্তি লিখিত আকারে জেলা প্রশাসক, নির্বাচন কমিশন ও স্থানীয় থানায় দাখিল করা হলেও একটি ঘটনা কারো বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হয়নি।
বিবৃতিতে নেতৃবৃন্দ নির্বাচনী দায়িত্বে নিয়োজিত দলকানা পুলিশ কর্মকর্তাদেরকে অবিলম্বে নিস্ক্রিয় করা, আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর ভালো কর্মকর্তাদের ওপর নির্বাচনী দায়িত্ব অর্পণ, প্রিজাইডিং ও পোলিং অফিসার নিয়োগে নির্দলীয় দৃষ্টিভঙ্গির ব্যক্তিদের বাছাই করার জন্য জোর দাবি জানান।
বিবৃতিদাতারা হলেন নির্বাচন সমন্বয় কমিটির আহŸায়ক, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, সদস্য সচিব ও জেলা বিএনপিসাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল আলম মনাসহ সকল উপকমিটির আহŸায়ক ও সদস্য সচিববৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন