শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সেনাপ্রধানের সাথে মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের ফোর্স কমান্ডারের সৌজন্য সাক্ষাত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৭, ৪:২৯ পিএম

মালিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশন (মিনুসমা) এর ফোর্স কমান্ডার মেজর জেনারেল জ্যাঁ-পল ডিকোনিন্ক গত রোববার ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী সদর দপ্তরে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সাথে সৌজন্য সাক্ষাত করেন।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাক্ষাতকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও মালিতে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের কার্যক্রম, প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এ সময় ফোর্স কমান্ডার মালিতে নিয়োজিত বাংলাদেশী শান্তিরক্ষীদের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

এর আগে মিনুসমা ফোর্স কমান্ডার ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। গার্ড অব অনার শেষে সেনাকুঞ্জ এলাকায় তিনি বৃক্ষরোপণ করেন।
মেজর জেনারেল জ্যাঁ-পল ডিকোনিন্ক এর নেতৃত্বে ২ সদস্যের একটি প্রতিনিধিদল ৩ দিনের রাষ্ট্রীয় সফরে গত ৩০ সেপ্টেম্বর মালিতে শহীদ ৩ জন বাংলাদেশী শান্তিরক্ষীদের মরদেহসহ বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকায় আগমন করেন। তাকে অভ্যর্থনা জানান সেনাসদরের ডাইরেক্টর অব ওভারসিজ অপারেশনস্ (ডিওও) ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামসুল ইসলাম।

উল্লেখ্য, সফরকালে তিনি মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টার সাথে সৌজন্য সাক্ষাত করবেন। এছাড়াও তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট) ও সেনাবাহিনীর একটি স্থাপনা পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে তিনি আগামী ২ অক্টোবর মিশন এলাকার উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন