রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ হাসিনার জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ এগিয়ে যাচ্ছে -চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শেখ হাসিনার জনকল্যাণমুখী কার্যক্রমের কারণে দেশ দ্রæত এগিয়ে যাচ্ছে। মৌলিক অধিকার বাসস্থানের জন্য সরকারের পাশাপাশি ভুক্তভোগীদেরকেও জীবনমান উন্নয়নে সজাগ ও সচেতন হতে হবে। গতকাল (বৃহস্পতিবার) বিশ্ব বসতি দিবস-১৭ উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের যৌথ উদ্যোগে নগরভবনের বঙ্গবন্ধু চত্বর থেকে র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মেয়র বাসভবনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
মেয়র নাছির বলেন, শহর এবং গ্রামের প্রতিটি জনবসতিতে নানাবিধ সমস্যা ও বৈষম্য বিরাজমান। মানব উন্নয়নের মাপকাঠি বিবেচনায় দেশের সর্বত্র সবার জন্য পরিকল্পিত, স্বাস্থ্যকর ও নিরাপদ আবাসন মৌলিক অধিকারের অংশ। তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগসহ নানাবিধ কারণে বাসস্থান হারানো মানুষের সংখ্যা বেড়ে যায়। তারা শহরের বস্তি এবং নিম্ন আয়ের অঞ্চলে আশ্রয় গ্রহণ করে। দেশের অর্থনৈতিক উন্নয়নের সাথে সাথে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পাচ্ছে। ফলে দারিদ্রের হার ধীরে ধীরে কমছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিটি কর্পোরেশনের সচিব মোহাম্মদ আবুল হোসেন। এতে আলোচনা করেন প্রধান স্থপতি এ কে এম রেজাউল করিম, ইউএনডিপি’র টাউন ম্যানেজার ড. সোহেল ইকবাল, ব্র্যাক এর আঞ্চলিক সমন্বয়কারী মো. শামীম আল মামুন, অফিসার মো. রশিদুল ইসলাম প্রমুখ।
বৌদ্ধ ধর্মীয় কর্মকর্তাদের সাক্ষাৎ
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ধর্ম-কর্ম ও ধর্মীয় আচার অনুষ্ঠান সম্পাদনে বাংলাদেশে পূর্ণ স্বাধীনতা রয়েছে। ধর্ম পালনের ক্ষেত্রে রাষ্ট্র উদার। তিনি বৌদ্ধ ধর্মসহ সকল ধর্মের নাগরিকদের স্বাধীনভাবে ধর্মীয় আচার-অনুষ্ঠান উৎসবের সাথে সম্পাদনের আহবান জানান। গতকাল সন্ধ্যায় মেয়রের বাসভবনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বৌদ্ধ ধর্মীয় কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সৌজন্য সাক্ষাতকালে মেয়র একথা বলেন। প্রবারণা পূর্ণিমা উপলক্ষে এ সাক্ষাতে ডা. প্রীতি বড়–য়া, প্রকৌশলী অসিম বড়য়া, রুবেল বড়য়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন