রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ হাসিনা সর্বদাই শিক্ষকদের সম্মান দিয়ে আসছেন -দীপু মনি

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সামাজিক ও অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করে এবং শিক্ষার যুগান্তকারী বিস্তার ঘটানোর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের মর্যাদা দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি। গতকাল শুক্রবার দুপুরে রাজধানী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।
দীপু মনি বলেন, বর্তমান সরকার নতুন নতুন বিশ্ববিদ্যালয়, মেডিকেল বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজসহ অনেক স্কুল-কলেজ ও মাদরাসা যেমন প্রতিষ্ঠা করেছে, তেমনি বিনামূল্যে বই ও উপবৃত্তির ব্যবস্থা করেছে। এর পাশাপাশি জেলা-উপজেলায় অনেক শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি করেছে। শিক্ষকদের বেতন বাড়িয়েছে। বেসরকারি শিক্ষকদের সরকারি করেছে। এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষকদের মর্যাদা দিয়েছেন। তিনি বলেন, যারা সরাসরি শিক্ষক প্রধানমন্ত্রী তাদের খুব সম্মান করেন। গর্ব করে নিজের শিক্ষকদের পরিচয় দেন। শেখ হাসিনা তার সন্তানদের কথাও গর্ব করে বলেন। প্রধানমন্ত্রীর সুশিক্ষিত সন্তান সজীব ওয়াজেদ জয় ও সায়মা হোসেন পুতুল বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। তারা বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছেন। অন্য কোন সরকারপ্রধান নিজের সন্তানদের কথা গর্ব করে বলতে পারে না। কোনো রাজনীতিবিদের সন্তান দেশের জন্য এভাবে কাজও করেনি।
শিক্ষকদেরকে কমলমতি শিশুদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানানো আহŸান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী নতুন বছরে শিশুদের হাতে বই তুলে দেয় আর বিএনপি নেত্রী আগুন সন্ত্রাসে সেই বই পুড়িয়ে দেয় বলেও মন্তব্য করেন তিনি।
বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি রিয়াজ পারভেজের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক নজরুল ইসলামের পরিচালনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন নজরুল ইসলাম বাবু এমপি, আবু জাহির এমপি, আমাতুল কিবরীয়া কেয়া চৌধুরীসহ আরো অনেকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন