শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজনীতি

খালেদা জিয়ার সাক্ষীদের জেরার আদেশ সোমবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৭, ৩:২১ পিএম

বিএনপি চেয়ারপার্সন ও সাবে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার করা আবেদনের ওপর সোমবার আদেশ দেবেন আপিল বিভাগ।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীকে জেরার বিষয়ে এ আদেশ দেয়া হবে।
ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ আজ বৃহস্পতিবার উভয় পক্ষের শুনানি নিয়ে আদেশের এ দিন ধার্য করেন। এই মামলায় রাষ্ট্রপক্ষের ৯ সাক্ষীকে জেরা ও দুই সাক্ষীকে পুনরায় জেরার অনুমতি চেয়ে গত ৬ আগস্ট হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।
এ আবেদনের শুনানি নিয়ে ২২ অক্টোবর হাইকোর্ট আবেদনটি পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দেন। সেদিন আইনজীবীরা জানিয়েছিলেন, এই মামলায় খালেদা জিয়া চাইলে আদালতের অনুমতি সাপেক্ষে তার ছেলে তারেক রহমানের পক্ষে করা জেরা ব্যবহার করতে পারেন।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ও মামলাটির কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপির চেয়ারপার্সন চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন। ২৪ অক্টোবর চেম্বার বিচারপতি বিষয়টি ২৬ অক্টোবর (আজ বৃহস্পতিবার) শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান। এর ধারাবাহিকতায় আজ শুনানি হয়।
আদালতে খালেদার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন মো. বদরুদ্দোজা বাদল। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। পরে বদরুদ্দোজা বলেন, ওই মামলায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিএনপির চেয়ারপার্সনের করা আবেদনের ওপর শুনানি শেষে আদালত ৩০ অক্টোবর আদেশের জন্য দিন রেখেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন