ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

১১১ বছর পর সাকিব-মিরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দক্ষিণ আফ্রিকার মাটিতে আন্তর্জাতিক ম্যাচে দুই প্রান্ত থেকে দুই স্পিনার বোলিং শুরু করছেন- এমন দৃশ্য বিরলই বটে। সেই বিরল কাজটাই করল বাংলাদেশ।
বøুমফন্টেইনে গেলপরশু রাতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ বোলিং শুরু করে দুই স্পিনার দিয়ে। ইনিংসের প্রথম ওভারটি করেন সাকিব আল হাসান। অন্য প্রান্ত থেকে দ্বিতীয় ওভার শুরু করেন আরেক স্পিনার মেহেদী হাসান মিরাজ। তাতেই এই দুজন নাম লেখান ইতিহাসে। গত ১১১ বছরে দক্ষিণ আফ্রিকার মাটিতে আন্তর্জাতিক ম্যাচে দুই স্পিনারে বোলিং শুরুর প্রথম ঘটনা এটি।
সর্বশেষ দক্ষিণ আফ্রিকায় এমন ঘটনা ঘটেছিল ১৯০৬ সালে। জোহানেসবার্গে ‘নিউ ইয়ার’ টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছিল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকা বোলিং শুরু করেছিল দুই স্পিনার দিয়ে। বোলিং শুরু করেছিলেন রেগি শোয়ার্জ ও অব্রে ফকনার। ফকনার ছিলেন লেগ স্পিনার। আর শোয়ার্জ ডানহাতি মিডিয়াম পেস ও অফ স্পিনার। চতুর্থ ইনিংসে ২৮৪ রান তাড়ায় ম্যাচটা দক্ষিণ আফ্রিকা জিতেছিল ১ উইকেটে।
দুই স্পিনারে বোলিং শুরু করে অবশ্য হেরেছে ২০ রানে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার করা ১৯৫ রানের জবাবে সাকিবের দল থামে ১৭৫ রানে।
আট দলীয় ফুটবলের ফাইনাল আজ
স্পোর্টস রিপোর্টার : আট দলীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আজ। খুলনার উদয়ন ক্লাব মাঠে অনুষ্ঠিতব্য ফাইনালে শিরোপার জন্য মুখোমুখি হবে পদ্মবিলা ফুটবল ক্লাব ও মাঝিরগাতী ফুটবল ক্লাব। দিঘলিয়ার আমবাড়িয়া উদয়ন ক্লাবের আয়োজনে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন ১ নং গাজীরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দিন সিদ্দিকী হেলাল। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পৃষ্ঠপোষক এক্সেল টেকনোলোজিসের ব্যবস্থাপনা পরিচালক একেএম মুস্তাফীজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন