রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এসএ গ্রুপ নিবেদিত ২য় বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ৭:৩৫ পিএম

সাফল্যের ধারাবাহিকতায় ২য় বারের মত বন্দর নগরী চট্টগ্রামে ৮ দেশের অংশগ্রহণে শুরু হয়েছে বঙ্গমাতা এসএ গ্রুপ আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট। বাংলাদেশ ছাড়াও হংকং, ভারত, পাকিস্থান, শ্রীলংকা, মালয়েশিয়া, কুয়েত ও মিশরের খ্যাতিমান খেলোয়াড়রা অংশগ্রহণ করবে। বাংলাদেশ স্কোয়াশ রেকেটস ফেডারেশন আয়োজিত উক্ত টুর্নামেন্টে ৩৫ জন পুরুষ খেলোয়াড় অংশ নিচ্ছেন। প্রতিযোগিতার ভেন্যু চট্টগ্রাম ক্লাবে উক্ত প্রতিযোগিতার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। টুর্নামেন্টে চলবে ৭ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত। মঙ্গলবার চট্টগ্রাম ক্লাবে ট্রফি উন্মোচনের মাধ্যমে প্রতিযোগিতার দিন গননা শুরু হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম ক্লাবের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, ফেডারেশনের সহ সভাপতি মীর্জা সালমান ইস্পাহানী, টুর্নামেন্টের স্পন্সর প্রতিষ্ঠান এস এ গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন আলম, ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম এসপিপি (অবঃ), চট্টগ্রাম ক্লাবের স্কোয়াশের মেম্বার ইনচার্জ মোঃ সালামত উল্লাহ (বাহার) এমবিএ ও এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আরেফিন আলম সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, অংশগ্রহণকারী দেশী-বিদেশী স্কোয়াশ খেলোয়াড়গণ এবং ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিক বৃন্দ।


প্রধান অথিতির বক্তব্যে ড. প্রকাশ কান্তি চৌধুরী বলেন সুস্থ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নেই। তিনি এই ধরণের আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে দেশের খেলোয়াড়দের দক্ষতা ও খেলার মান উন্নয়নে সকলকে যৌথ ভাবে কাজ করার জন্য বলেন।


এসএ গ্রুপের চেয়ারম্যান সাহাবুদ্দিন আলম বলেন, বিগত বছরের ধারাবাহিকতায় এবারও বঙ্গমাতার স্মরণে আয়োজিত এই টুর্নামেন্টের সাথে সম্পৃক্ত হতে পেরে আমরা গর্বিত। তিনি আরও বলেন একটি শক্তিশালী, মেধাবী এবং কর্মঠ জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। এসএ গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ সর্বদা এই অভীষ্ট লক্ষ অর্জনে কাজ করে যেতে বদ্ধপরিকর।


ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রীগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম এসপিপি (অবঃ) বলেন, এস এ গ্রুপের সহযোগিতায় "২য় বঙ্গমাতা আন্তর্জাতিক স্কোয়াশ প্রতিযোগীতা ২০২৩ আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আমরা স্কোয়াশ খেলাকে জনপ্রিয় করে দেশের মান-সম্মান ও ভাবমূর্তি উজ্জ্বল করতে বদ্ধপরিকর।" বর্তমানের অর্থনৈতিক পরিস্থিতির মধ্যে এত বড় একটা প্রতিযোগীতার আয়োজনে সর্বভাবে এগিয়ে আসার জন্যে তিনি এস এ গ্রুপকে ধন্যবাদ জানান।


চ্যালেঞ্জার ট্যুর-৫ প্রতিযোগীতায় দেশসেরা স্কোয়াশ খেলোয়াড় যথা শহীদ, সুমন, রনি ও মাসুমসহ নয়জন পুরুষ খেলোয়াড় খেলবে মিশর, কুয়েত, ভারত, হংকং, শ্রীলংকা ও মালেশিয়ার ২৩ জন পেশাদার খেলোয়াড়দের সাথে। বিশ্বের ৮২ ও ৮৩ তম রেংকধারী মিশরের ইব্রাহীম ও সাইফের সাথে এই প্রতিযোগীতায় অংশ নিবে মালেশীয়া, কুয়েত, ভারত আর শ্রীলংকার শ্রেষ্ট স্কোয়াশ খেলোয়াড় যথাক্রমে রাহুল, আলতামী, সন্দীপ ও রবীন্দ্রশ্রীর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন