শুক্রবার , ২৪ মার্চ ২০২৩, ১০ চৈত্র ১৪২৯, ১ রমজান ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

রিয়ালের হোঁচটে বার্সায় শিরোপার সুবাস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

বার্সেলোনার রীতিমতো কাঁপাকাঁপি শুরু হয়ে গিয়েছিল দ্বিতীয়ার্ধে, কিন্তু তার পরও ভালেন্সিয়ার বিপক্ষে লা লিগায় পরশুরাতে শেষ পর্যন্ত ১-০ গোলে জিতেছে বার্সা। জাভি হার্নান্দেজের দলের জয়টি এসেছে ১০ জন নিয়েই। অন্যদিকে তাদের চির প্রতিদ্ব›দ্বী রিয়ালের দুঃসময় চলছেই ঘরোয়া লিগে। বেতিসের মাঠে অসংখ্য সুযোগ নষ্ট করে গোলশ‚ন্য করে ড্র করেছে রিয়াল। বার্সার সঙ্গে রিয়ালের ব্যবধানটা বড় ছিল আগেই। এখন ৯ পয়েন্টের ব্যবধানে এগিয়ে কাতালান জায়ান্টরা।
ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ব্রাজিলিয়ান তারকা রাফিনহার দেওয়া ১৬ মিনিটের গোলে এগিয়ে যায় বার্সা। তবে রেলিগেশন জোনে থাকা ভ্যালেন্সিয়ার বিপক্ষে বিপদেই পড়তে যাচ্ছিল বার্সেলোনা। ম্যাচের ৫৯তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। পাল্টা আক্রমণে যাওয়া ভ্যালেন্সিয়ার ফরোয়ার্ড হুগো দুরোকে ফেলে দিয়ে বহিষ্কার হন ডিফেন্ডার রোনালদ আরাহো। তবে দ্বিতীয়ার্ধের ১০ মিনিট যেতেই ব্যবধান বাড়ানোর বড় সুযোগ হাতছাড়া করেন ফেরান তোরেস। স্পটকিক মিস করেন তিনি। ডি-বক্সে ডিফেন্ডার হুগো গিয়ামনের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এরপর রক্ষণ জমাট রেখে শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।
বার্সার জয়ের কয়েক ঘণ্টা পরই মাঠে নামে রিয়াল। ব্যবধান কমানোর চাপ ছিল স্পষ্ট। তবে সুযোগ তৈরি করেছিল দলটি। বেতিস ডিফেন্ডারদের দারুণ রক্ষণে রিয়াল ফরোয়ার্ডরা পেলেন না জালের দেখা। যদিও দ্বাদশ মিনিটে একবার জালে বল পাঠিয়েছিলেন করিম বেনজেমা। কিন্তু আন্টোনি রুডিগারের হাতে লাগলে ভিএআরে যাচাই করে গোল দেননি রেফারি। সুযোগ ছিল বেতিসেরও। তারাও পায়নি জালের দেখা। ফলে ড্র মেনেই মাঠ ছাড়ে দুই দল।
ম্যাচ শেষে রিয়ালের ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘যতটা না ক্ষুব্ধ, আমি তার চেয়ে বেশি হতাশ। এটা কোনো স্বাভাবিক ব্যাপার নয় যে এতটা মানসম্পন্ন একটা দল সবশেষ তিন ম্যাচে একটির বেশি গোল করতে পারেনি। তবে এখনই শেষ নয়। আমাদের উন্নতি করতে হবে। শেষ পর্যন্ত লড়ে যাব আমরা।’ ২৪ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে তেবিলের শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে রিয়াল। ৪১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে বেতিস।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন