সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বসেরা ইংল্যান্ডকে উড়িয়ে অস্ট্রেলিয়া-পাকিস্তানকে টপকে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ৭:৩৮ এএম

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশ। আর তাতে ছয় বছর পর ঘরের মাঠে সিরিজ হাতছাড়া হয়েছে টাইগারদের।

তবে শেষ ম্যাচে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে তামিম ইকবালের দল। সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে ইংলিশদের ৫০ রানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টিম টাইগার্স।

এই ম্যাচ জিতে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ। যদিও অনেক আগেই ভারত বিশ্বকাপের টিকিট কেটে ফেলেছে টাইগাররা। হোয়াইটওয়াশ এড়ানোর এই জয়ে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মতো দলকে পেছনে ফেলে টেবিলের চার নম্বরে বাংলাদেশ।

ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে এখন সবার ওপরে ইংল্যান্ড। ২৪ ম্যাচে তাদের পয়েন্ট ১৫৫। ৩ ম্যাচ কম খেলে ১৫০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নিউজিল্যান্ড। তিনে থাকা রোহিত শর্মার ভারতের পয়েন্ট ১৩৯।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ইংল্যান্ডকে ২৪৭ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। ব্যাট হাতে এদিন মুনশিয়ানা দেখিয়েছেন সাকিব আল হাসান। ইনিংস সর্বোচ্চ ৭৫ রান করতে তিনি বল খেলেছেন ৭১টি।

বহুদিন অফ ফর্মে থাকার পর এদিন ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। ৯৩ বলে তিনি করেছেন ৭০ রান। নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকেও এসেছে গুরুত্বপূর্ণ ৫৩ রান।

জবাবে ১৯৬ রানেই অলআউট হয়েছে ইংলিশরা। বোলিংয়ে ৪ উইকেট নিয়ে ইংলিশদের ধসিয়ে দেয়ায় বড় অবদান সাকিবের। দুটি করে উইকেট পেয়েছেন এবাদত হোসেন ও তাইজুল ইসলাম। মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ পেয়েছেন একটি করে উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন