বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিদায় বললেন পিরলো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ইতালিয়ান কিংবদন্তী আন্দ্রে পিরলো। ২০০৬ সালে ইতালির বিশ্বকাপজয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ক্লাব ফুটবলে জিতেছেন দুটি চ্যাম্পিয়নস লিগ ও ছয়টি সিরি-আ শিরোপা। একজন ফুটবলার হিসেবে যে অর্জন তাকে নিয়ে গেছে কিংবদন্তির আসনে।
বর্নাট্য ফুটবল ক্যারিয়ারে ৩৮ বছর বয়সী মিডফিল্ডার খেলেছেন জুভেন্টাস, ইন্টার মিলান ও এসি মিলানের মত বিশ্বসেরা ক্লাবে। তবে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় তিনি পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। নিউ ইয়র্ক সিটির হয়ে পরশু শেষ ম্যাচ খেলে ফুটবলকে বিদায় বলে দেন পিরলো। টুইটার অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে পিরলো জানান, ‘শুধুমাত্র নিউ ইয়র্কের অভিজ্ঞতাই এখানে শেষ হচ্ছে না, পুরো ফুটবল ক্যারিয়ার থেকেই আমি বিদায় নিচ্ছি। এই সময় আমাকে সমর্থন দেবার জন্য পরিবার, সন্তানদের ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে সবসময় ভালবেসেছে। এবং অবশ্যই আমার দল যেখানে খেলতে পেরে আমি সত্যিই গর্বিত। আমার সতীর্থ যাদের সাথে খেলা আমি দারুন উপভোগ করেছি। সে সমস্ত মানুষ যারা আমার ক্যারিয়ারকে বর্ণাঢ্যময় করে তুলেছে। এবং সর্বোপরী আমার ভক্ত-সমর্থক যাদের ছাড়া আমি আজ এখানে আসতে পারতাম না। তোমরা সবসময়ই আমার হৃদয়ে থাকবে।’
২০১৪-১৫ মৌসুম শেষে জুভেন্টাসের হয়ে সিরি-আ শিরোপা জয় করেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমান পিরলো। জুভেন্টাসের হয়ে চারটি ও এসি মিলানের হয়ে দুটি সিরি-আ শিরোপা জয়ী তারকা আগেই ঘোষনা দিয়েছিলেন চলতি মৌসুমই হবে তার ক্যারিয়ারের শেষ মৌসুম। এসি মিলানে যোগ দেবার আগে ব্রেসকিয়ার হয়ে ক্যারিয়ার শুরু করেন পিরলো। ইন্টার ও রেগিনাতেও তিনি খেলেছেন। এসি মিলানের হয়ে তিনি ২০০৩ ও ২০০৭ সালে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতেন। ২০১১ সালে জুভেন্টাসে যোগ দেন তিনি। ২০১৫ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে জুভেন্টাসের হয়ে সর্বশেষ ইউরোপে ম্যাচ খেলেছেন। ইতালির হয়ে দীর্ঘ ১৩ বছরের ক্যারিয়ারে ১১৬ ম্যাচে করেছেন ১৩ গোল। সাবেক ক্লাব জুভেন্টাস এক বার্তায় পিরলো ‘সত্যিকারের কিংবদন্তি’ বলে আখ্যায়িত করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন