সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাইফে হোঁচট আবাহনীর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় লেগের শুরুতেই নবাগত সাইফ স্পোর্টিং ক্লাবের সামনে হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। প্রথম লেগে তারা ৩-২ গোলে সাইফকে হারালেও এবার লজ্জার হার নিয়েই মাঠ ছেড়েছে। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় লেগের উদ্বোধনী ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ২-১ গোলে হারায় ঢাকা আবাহনীকে। বিজয়ী দলের হয়ে দুই বিদেশী ফরোয়ার্ড হাইতির ওয়েডসন আনসেলমি এবং যুক্তরাজ্যের চার্লস শেরিংহ্যাম একটি করে গোল করেন। আবাহনীর হয়ে এক গোল শোধ দেন নাইজেরিয়ন ফরোয়ার্ড সানডে চিজোবা। এই জয়ে ১২ ম্যাচে ২৫ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থানে উঠে আসলো সাইফ। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ঢাকা আবাহনী নেমে গেল চতুর্থস্থানে।
প্রথম লেগে এই সাইফ স্পোর্টিংকে হারাতে বেশ বেগ পেতে হয়েছিলো আবাহনীর। লিগের শুরুতেই বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে সমান তালে লড়ে নবাগত সাইফ স্পোর্টিং আভাস দিয়েছিলো শিরোপা লড়াইয়ে থাকার। আর কাল আবাহনীর বিপক্ষে জয় তুলে নিয়ে তারা প্রমাণ করলো এবারের শিরোপার দাবিদার তারাও।
সাইফের বিপক্ষে দ্বিতীয় লেগে ঠিক নিজেদের নামের প্রতি সুবিচার করে খেলেনি ঢাকা আবাহনী। উল্টো তারা সাইফের খেলোয়াড়দের দুর্দান্ত পারফরমেন্সে মুখ থুবড়ে পড়ে। শুরু থেকেই আক্রমণাতœ ফুটবল উপহার দেয় সাইফ স্পোর্টিং। তাদের আক্রমণে দিশেহারা হয়ে যায় আবাহনীর রক্ষণভাগ। ফলে প্রথমে পিছিয়ে পড়ে তারা। ম্যাচের ৩৪ মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ে আবাহনীর সীমানায় ঢুকেই শট নেন জুয়েল রানা। কিন্তু বল আবাহনী ডিফেন্ডার সামাদ ইউসুফের হাত স্পর্শ করে। আর তাতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি ভুবন মোহন তরফদার। পেনাল্টি শটে আবাহনী গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে পরাস্ত করেন ওয়েডসন (১-০)। এবারে লিগে নতুন ঠিকানাটা গোল দিয়েই উদযাপন করলেন ঘরোয়া ফুটবলের এই গোলমেশিন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে দুই মৌসুম মিলিয়ে এর আগে মোট ৪৪ গোল করেছিলেন ওয়েডসন।
২২ মিনিটে ওয়ালী ফয়সালের দূরপাল্লার শট লক্ষ্যভষ্ট না হলে প্রথম গোলের দেখা পেতে পারতো আবাহনী। তবে ২৫ মিনিটে দারুণ একটা সুযোগ সৃষ্টি করেন সাইফের শেরিংহ্যাম। কিন্তু তার শট বক্সে বøক করেন আবাহনীর ঘানাইয়ান ডিফেন্ডার সামাদ ইউসুফ।
৭৫ মিনিটে ডানপ্রান্ত দিয়ে জামাল ভূঁইয়ার কর্ণার কিক। উড়ে আসা বলে লাফিয়ে উঠে মাথা ছুঁইয়ে দেন বক্সে দাঁড়ানো সাইফের ইংলিশ ফরোয়ার্ড চার্লস শেরিংহ্যাম। তার হেডের বল গোলরক্ষক সোহেলকে বোকা বানিয়ে জালে আশ্রয় নেয় (২-০)। আরও পিছিয়ে পড়ে ঢাকা আবাহনী। গোল শোধের আশায় থাকা দর্শকদের ধৈর্য্যরে বাধ ভেঙ্গে যায়। গ্যালারি থেকে তারা ধুয়ো ধ্বনি দিতে থাকেন। কেউ কেউ আবার ঢিলও ছুঁড়ে মারেন। তবে ম্যাচের ৯০ মিনিটে একটি গোল শোধ দেয় বর্তমান চ্যাম্পিয়নরা। এসময় সাইফের সীমানায় ডিফেন্ডার আরিফের হাতে বল স্পর্শ করলে পেনাল্টি পায় আবাহনী। সানডে চিজোবা গোল করে ব্যবধান কমালেও (১-২) শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি ঢাকার জায়ান্টরা। ২-১ গোলের জয় নিয়েই উল্লসিত সাইফের ফুটবলাররা মাঠ ছাড়েন।
একই মাঠে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে শিরোপা প্রত্যাশী চট্টগ্রাম আবাহনী ৪-০ গোলে হারায় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে। এই জয়ে চট্টগ্রাম আবাহনী ১২ ম্যাচে ২৯ পয়েন্ট পেয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখলো। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে যথারীতি তলানীতেই রইলো ফরাশগঞ্জ।
সাইফ স্পোর্টিং ২ : ১ ঢাকা আবাহনী
চট্টগ্রাম আবাহনী ৪ : ০ ফরাশগঞ্জ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন